ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বাংলাদেশের সিঙ্গাপুর হতে পারে স্বর্ণদ্বীপ: রাষ্ট্রপতি

বাংলাদেশের সিঙ্গাপুর হতে পারে স্বর্ণদ্বীপ: রাষ্ট্রপতি

ছবি: ফোকাস বাংলা

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৮ | ১৬:৪০

নোয়াখালীর হাতিয়া উপজেলার অন্তর্ভূক্ত স্বর্ণদ্বীপের বিপুল উন্নয়ন সম্ভাবনা রয়েছে ও এটি জাতীয় অর্থনীতিতে অবদান রাখতে পারে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শনিবার স্বর্ণদ্বীপের নারিকেল বাগান পরিদর্শন করেন তিনি। এ সময় রাষ্ট্রপতি সাংবাদিকদের বলেন, আমি স্বর্ণদ্বীপ দেখে অভিভূত। বাংলাদেশের মূল ভূখণ্ড থেকে আলাদা একটা দ্বীপ। পরিকল্পিতভাবে সাজিয়ে তোলার জন্য এটা সেনাবাহিনীকে দেওয়া হয়েছে। এটির আয়তন প্রায় সিঙ্গাপুরের সমান। ভবিষ্যতে এটি বাংলাদেশের সিঙ্গাপুর হতে পারে। খবর বাসসের।

দ্বীপটিতে পরিকল্পিতভাবে উন্নয়নের ওপর জোর দিয়ে তিনি বলেন, দ্বীপে যাতে ঘনবসতি না হয় সে পরিকল্পনাও রাখা দরকার। সরকার বা সেনাবাহিনীর হাতে থাকলে এটিকে পরিকল্পিতভাবে গড়ে তোলা যাবে। 

সেনাবাহিনী এটিকে সারাবছর তাদের প্রশিক্ষণের কাজে ব্যবহার করতে পারে উল্লেখ করে আবদুল হামিদ বলেন, এ রকম ফাঁকা জায়গা এক হাওর অঞ্চল ছাড়া আর কোথাও নেই। প্রশিক্ষণের জন্য এটি খুব সুন্দর জায়গা।

রাষ্ট্রপতি একসময় 'জাহাইজ্জার চর' নামে পরিচিত এ দ্বীপে সার্বিক অবকাঠামো ও আর্থ-সামাজিক কর্মকাণ্ডসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের প্রশংসা করেন। তিনি হেলিকপ্টারে করে দ্বীপে অবতরণ করলে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক তাকে অভ্যর্থনা জানান। পরে রাষ্ট্রপতি আবদুল হামিদকে দ্বীপে সেনাবাহিনীর গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করা হয়।

এরপর রাষ্ট্রপতি ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সেনাবাহিনীর তত্ত্বাবধানে ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অর্থায়নে হাসপাতালটি ১৮ মাসের মধ্যে নির্মিত হওয়ার কথা রয়েছে। 

রাষ্ট্রপতি সেখানে সেনাবাহিনীর খামারও পরিদর্শন করেন। এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক ও নৌ-বাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×