খুলনায় তিন মেয়র ও ৭৪ কাউন্সিলর প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

প্রকাশ: ১৭ মে ২০১৮      

খুলনা ব্যুরো

সদ্যসমাপ্ত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী তিন মেয়র প্রার্থী ও ৭৪ কাউন্সিলর প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। এর মধ্যে সাধারণ ৩০ ওয়ার্ডে ৬৮ জন এবং সংরক্ষিত ৮ ওয়ার্ডের ৬ প্রার্থী রয়েছেন।

নির্বাচনে প্রদত্ত মোট ভোটের আট ভাগের মধ্যে এক ভাগেরও কম ভোট পাওয়ায় এসব প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। ফলাফল বিশ্নেষণ ও নির্বাচন অফিস থেকে এ তথ্য জানা গেছে।

এবারের নির্বাচনে নগরীর ৩১ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত ১০ ওয়ার্ডে ৩৯ নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে অনিয়মের কারণে তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত থাকায় ৩১নং সাধারণ ওয়ার্ড এবং ৯ ও ১০নং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদের ফলাফল ঘোষণা হয়নি।

রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, নিয়ম অনুযায়ী কোনো প্রার্থী প্রদত্ত ভোটের এক-অষ্টমাংশ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। একই সঙ্গে এ জামানতের টাকা সরকারি কোষাগারে জমা হবে। 

জামানত বাজেয়াপ্তের তালিকায় রয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী এসএম শফিকুর রহমান মুশফিক, ইসলামী আন্দোলনের প্রার্থী মুজাম্মিল হক এবং সিপিবির মিজানুর রহমান বাবু। 

কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে জাহাঙ্গীর লস্কর, মহিউদ্দিন, শাহাজাহান সিরাজ ও রোজিনা বেগম রাজিয়া, ২নং ওয়ার্ডে আবদুর রহমান মোল্লা, শাকিল আহমেদ, শাহ আলম মীর ও সৈয়দ গোলাম কিবরিয়া, ৪নং ওয়ার্ডে আফজাল হোসেন, আবু আসালাত মোড়ল, ইকবাল গাজী ও জাহাঙ্গীর আলম, ৫নং ওয়ার্ডে এসএম হুমায়ুন কবির, নাজমুল সিকদার ও হারুন অর রশিদ, ৬নং ওয়ার্ডে শাহ ওয়াজেদ আলী মজনু, শামসুল আলম মিল্টন ও তরিকুল ইসলাম কাবির, ৭নং ওয়ার্ডে মিজানুর রহমান, ৮নং ওয়ার্ডে সামসুল আলম, ৯নং ওয়ার্ডে শেখ শওকত আলী, ১০নং ওয়ার্ডে এএসএম সায়েম মিয়া, জামাল ও শেখ খায়রুজ্জামান। ১১নং ওয়ার্ডে কাজী নেয়ামুল হক মিঠু ও মোস্তফা হাওলাদার, ১২নং ওয়ার্ডে এইচএম আবু সালেক, আজমল হোসেন ও শাহাবুদ্দিন, ১৩নং ওয়ার্ডে ইমতিয়াজ আলম ও শেখ মোছাদ্দেক হোসেন বাবুল, ১৪নং ওয়ার্ডে মোল্লা রিজাউল ইসলাম, মনিরুল ইসলাম, শেখ গোলাম কিবরিয়া, শেখ মশিউর রহমান ও শেখ লুৎফর রহমান, ১৫নং ওয়ার্ডে এসএম আবদুর রহমান ও জিএম কিবরিয়া, ১৬নং ওয়ার্ডে আতিকুর রহমান বিশ্বাস রুবেল, মল্লিক আসাদুজ্জামান ও শেখ মারুফ হোসেন, ১৮নং ওয়ার্ডে টিএম আরিফ, মুকুল শেখ, রুস্তম আলী হাওলাদার ও শেখ আমিনুল ইসলাম, ১৯নং ওয়ার্ডে ফজলুর রহমান, মনিরুল ইসলাম ও শেখ মনিরুজ্জামান মনির ও ২০নং ওয়ার্ডে শাহজাহান। ২১নং ওয়ার্ডে এসএম শামিমুর আলম ও মনিরুল ইসলাম, ইলিয়াস হোসেন ও নুর ইসলাম শেখ, ২৩নং ওয়ার্ডে জুনায়েদ চৌধুরী, আবু তাহের ও ছাবির হোসেন ছাব্বির, ২৪নং ওয়ার্ডে এসএম খায়রুল বাশার, আসাদুজ্জামান আসাদ, শেখ নাছির উদ্দিন ও সাইদুর রহমান, ২৫নং ওয়ার্ডে ইমরান হোসেন মিয়া ও শেখ শহীদ আলী, ২৬নং ওয়ার্ডে এসএম মনিরুল ইসলাম, মাহমুদ আলম বাবু মোড়ল ও শেখ আবদুল আজিজ, ২৭নং ওয়ার্ডে সাইফুল ইসলাম মোল্লা ও সুমন, ২৮নং ওয়ার্ডে শেখ ফজলুল করিম, ২৯নং ওয়ার্ডে রুহুল আমিন বিশ্বাস। 

এছাড়া সংরক্ষিত ২নং ওয়ার্ডে পারভীন আক্তার, ৩নং ওয়ার্ডে আফরোজা আক্তার, আরিফা আলম ও ছাবিনা আখতার, ৪নং ওয়ার্ডে খাদিজা সুলতানা এবং ৭নং ওয়ার্ডে মনোয়ারা সুলতানা কাকলী।

আরও পড়ুন

ইনজুরি নিয়ে মাঠ ছাড়লেন সালাহ-কারভাজাল

ইনজুরি নিয়ে মাঠ ছাড়লেন সালাহ-কারভাজাল

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ট্রফি নিয়ে উদযাপন করার আগেই কান্না নিয়ে ...

ডাকাতি শেষে চার নারী ধর্ষণ: বিনা অপরাধে জেল খাটছে তিন যুবক

ডাকাতি শেষে চার নারী ধর্ষণ: বিনা অপরাধে জেল খাটছে তিন যুবক

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় প্রবাসীর বাড়িতে ঢুকে ডাকাতি ও তিন গৃহবধূসহ ...

ভারতের সঙ্গে সম্পর্ক হতে হবে পারষ্পারিক: মির্জা ফখরুল

ভারতের সঙ্গে সম্পর্ক হতে হবে পারষ্পারিক: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ দেশের জনগণও ভারতের ...

তিস্তা নিয়ে কথা বলার অধিকার বিএনপির নেই: হাছান মাহমুদ

তিস্তা নিয়ে কথা বলার অধিকার বিএনপির নেই: হাছান মাহমুদ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ...

ঢাকার দুই মাদক স্পট থেকে আটক পাঁচ শতাধিক

ঢাকার দুই মাদক স্পট থেকে আটক পাঁচ শতাধিক

রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্প ও বনানীর কড়াইল বস্তিতে অভিযান চালিয়ে ...

খালেদা জিয়ার তিন জামিন আবেদন রোববারের কার্যতালিকায়

খালেদা জিয়ার তিন জামিন আবেদন রোববারের কার্যতালিকায়

কুমিল্লার হত্যার একটি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টে ...

'আর্জেন্টিনার আক্রমণভাগ যে কারো জন্য ভয়ের'

'আর্জেন্টিনার আক্রমণভাগ যে কারো জন্য ভয়ের'

আর্জেন্টিনা ফুটবলে ১৯৭৮ থেকে ২০১৮ এই ৪০ বছরের নায়ক দু'জন। ...

বন্দুকযুদ্ধ নিয়ে প্রশ্ন এরশাদের

বন্দুকযুদ্ধ নিয়ে প্রশ্ন এরশাদের

চলমান মাদক বিরোধী অভিযানে 'বন্দুকযুদ্ধে' একের এক পর মৃত্যুর ঘটনার ...