বি’তে বিদেশি, এন’তে নালিশ, পি’তে পার্টি: কাদের

প্রকাশ: ০৬ মে ২০১৮     আপডেট: ০৬ মে ২০১৮      

নোয়াখালী ও কোম্পানীগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি একটি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। বেগম জিয়ার মামলার রায়ের ১০ দিন আগে বিএনপি রাতের আঁধারে গঠনতন্ত্রের ৭ ধারা উঠিয়ে নিয়ে বিএনপি প্রমাণ করেছে তারা দুর্নীতিবাজ। তাদের নেতারা পল্টনে দলীয় কার্যালয়ে বসে প্রেসব্রিফিং করছে, বাহিরে আন্দোলন করার মুরোদ নেই।

রোববার সকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে নোয়াখালী -৫ আসনের ২৭ টি প্রকল্পের ৪২ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, আমরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছি। কিন্তু আমাদের দেশের রাজনীতির ব্যাপারে আলাপ আলোচনা কিছুই হয়নি। রাজনীতি নিয়ে বিদেশে কিসের কথা! আমাদের দেশের রাজনীতি নিয়ে দেশে কথা বলব। অথচ বিএনপি নেতারা আমাদের দেশের রাজনীতি নিয়ে বিদেশিদের কাছে গিয়ে নালিশ করে। বিএনপি একটি নালিশের দলে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি মানে বি’তে বিদেশি, এন’তে নালিশ, পি’তে পার্টি। এটার নাম নালিশ পার্টি। বেগম জিয়াকে দন্ড দিয়েছেন আদালত। এখানে আওয়ামী লীগের কিছুই করার নেই। আইনের মাধ্যমে তিনি মুক্তি পাবেন। পত্রিকায় দেখলাম বেগম জিয়া বলেছেন, বিএনপি নেতাদের নির্বাচনী প্রস্তুতি নেওয়ার জন্য। আর নেতারা বলছেন বেগম জিয়া ছাড়া নির্বাচনে যাবেন না। 

সেতুমন্ত্রী বলেন, ৭৫ এর পরে বিএনপি, জাতীয়পার্টি দীর্ঘদিন ক্ষমতায় ছিল। সেই সময় মওদুদ ভাই বড় বড় দায়িত্বে ছিলেন। কিন্তু আমি এ এলাকায় যত উন্নয়ন করেছি, তিনি তার একশ ভাগের একভাগও করেন নাই। তার বাড়ির সামনের রাস্তাটাও আমি পাকা করে দিয়েছি। 

ওবায়দুল কাদের আরও বলেন, নারী সমাজের সারাজীবন শেখ হাসিনা সরকারকে সমর্থন করা উচিত। কারণ শেখ হাসিনা তাদের নাম ঠিকানায় পিতার সঙ্গে মায়ের নাম সংযুক্ত করেছেন। আমি যদি নির্বাচন করি আগামী নির্বাচনে, আমার নেতাকর্মীরা সেই নির্বাচন করবে। কারণ আমি সারা বাংলাদেশের নির্বাচনী কাজে ব্যস্ত থাকব।

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন নোয়াখালী জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, নোয়াখালী জেলা পরিষদের সদস্য আকরাম উদ্দিন চৌধুরী সবুজ, কোম্পানীগঞ্জ উপজেলা আ. লীগের সভাপতি মুুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরী প্রমুখ। 

আরও পড়ুন

গ্রিজুর গোলে জার্মানিকে হারাল চ্যাম্পিয়নরা

গ্রিজুর গোলে জার্মানিকে হারাল চ্যাম্পিয়নরা

জার্মানির চেনা ছন্দে ফেরার জন্য নতুন চিন্তা সম্পন্ন একটা মাথা ...

শেষের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল

শেষের গোলে আর্জেন্টিনাকে হারাল ব্রাজিল

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি ছিল অনেকটা সৌদির আবহাওয়ার মতো। দিনের বেলায় মরুর ...

বিয়ের আয়োজন করতে গিয়ে ধরা

বিয়ের আয়োজন করতে গিয়ে ধরা

বছরখানেক আগে খাদিজা নামে এক নারী জঙ্গিকে গ্রেফতার করেছিল র‌্যাব। ...

উপকূলের 'রক্ষা দেয়াল' কেটে নিচ্ছে দুর্বৃত্তরা

উপকূলের 'রক্ষা দেয়াল' কেটে নিচ্ছে দুর্বৃত্তরা

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের সৈকতের পাড়ে দৃষ্টিনন্দন ঝাউবনের গাছগুলো কেটে ...

বিএনপির দুর্গে মরিয়া আওয়ামী লীগ

বিএনপির দুর্গে মরিয়া আওয়ামী লীগ

বিএনপির দুর্গ হিসেবে পরিচিত চট্টগ্রাম। এখন সেই দুর্গ আগলে রাখতে ...

বন্ধ হচ্ছে একের পর এক পোশাক কারখানা

বন্ধ হচ্ছে একের পর এক পোশাক কারখানা

মাত্র ৩ কোটি টাকা বিনিয়োগের ছোট কারখানা থ্রি এস ইন্টারন্যাশনাল। ...

রিয়াদ পৌঁছেছেন প্রধানমন্ত্রী

রিয়াদ পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশাহ এবং দুটি পবিত্র মসজিদের খাদেম ...

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে সরকারকে নোটিশ

সদ্য পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের নয়টি ধারা আগামী ৩০ ...