'পরকীয়ার জেরে খুন ব্যাংকার ও শিক্ষিকা'

প্রকাশ: ০৭ মে ২০১৮     আপডেট: ০৮ মে ২০১৮      

ফরিদপুর অফিস

ফরিদপুরে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের গার্হস্থ্য অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক সাজিয়া বেগম ও সোনালী ব্যাংক কর্মকর্তা ফারুক হাসানের মৃত্যু নিয়ে রহস্য ঘনীভূত হচ্ছে। রোববার রাত ১১টার দিকে শহরের দক্ষিণ ঝিলটুলী এলাকার একটি ফ্ল্যাট থেকে দু'জনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ নিয়ে ফরিদপুরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ মনে করছে, তাদের হত্যা করা হয়েছে।

এটি আত্মহত্যা, নাকি হত্যাকাণ্ড- এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে এরই মধ্যে পুলিশ নিশ্চিত হয়েছে, তাদের মধ্যে পরকীয়া ছিল। ফলে বিষয়টি প্রাধান্য পাচ্ছে তদন্তে। সোমবার সকালে সাজিয়ার স্বামী শেখ শহিদুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয় পুলিশ। তিনি ঢাকায় মোটর পার্টসের ব্যবসা করেন। মাঝে মধ্যে ফরিদপুরে আসতেন। দুই ছেলে নিয়ে ঝিলটুলীর নুরুল ইসলামের বাড়ির নিচতলায় ভাড়া থাকতেন তার স্ত্রী সাজিয়া। তবে রোবরার ঘটনার সময় ফরিদপুরে ছিলেন শহিদুল।

ফরিদপুর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম নাসিম জানান, শিক্ষিকার লাশ দরজার পাশে রক্তাক্ত অবস্থায় এবং ব্যাংক কর্মকর্তার লাশ ফ্যানের হুকের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তার বুকে ক্ষত রয়েছে। ফ্ল্যাটে রক্তমাখা ছুরি পাওয়া যায়।

তিনি বলেন, প্রাথমিক তদন্তে দু'জনের পারিবারিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে, তাদের মধ্যে পরকীয়া ছিল। প্রথমে আমরা ভেবেছিলাম, শিক্ষিকাকে হত্যা করে নিজে আত্মহত্যা করেছেন ফারুক। তবে বেশ কিছু আলামত থেকে এটিকে আত্মহত্যা বলে মনে হচ্ছে না। তাদের হত্যা করা হয়েছে বলে মনে করছি। ময়নাতদন্ত প্রতিবেদন ও অনুসন্ধান শেষে বিষয়টি পরিষ্কার  হওয়া যাবে।

ওসি নাসিম আরও জানান, ফারুক পরিচয় গোপন করে সাজিয়ার পাশের ফ্ল্যাট ভাড়া নিয়েছিলেন। সোনালী ব্যাংক ফরিদপুর শহর শাখায় চাকরি করার তথ্য দিয়ে বাসা ভাড়া নিলেও তিনি মূলত ঢাকার মতিঝিল করপোরেট শাখার লিগ্যাল মেটারস বিভাগের প্রিন্সিপাল কর্মকর্তা ছিলেন। কয়েকদিন আগে তিনি এই বাসায় ওঠেন। নিয়মিত থাকতেন না। ফলে ফারুক-সাজিয়া পরকীয়ার কারণে অন্য কারও ক্রোধের বলি হয়েছেন কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে, জিজ্ঞাসাবাদে শহিদুলের কাছ থেকে কিছু জানা গেছে কি-না জানতে চাইলে এ বিষয়ে এখনই কোনো তথ্য দিতে অস্বীকৃতি জানান ওসি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ওসি বলেন, সব বিষয় মাথায় রেখে তদন্ত চলছে।

সাজিয়ার শ্বশুরবাড়ি রাজধানীর সূত্রাপুর থানার বানিয়ানগর। ফারুকের গ্রামের বাড়ি যশোরের শার্শায় হলেও রাজধানীর আগারগাঁও এলাকার ৩৮ নম্বর বাড়িতে ভাড়া থাকতেন।
শহিদুল ও তার ফুফু আফসারী আহমেদ জানান, অন্যান্য দিনের মতো রোববারও কলেজে যান সাজিয়া। বিকেল ৪টায় ফোনে কথা হলে সাজিয়া বাসায় ফিরছেন বলে জানান। এরপর আর ফোন রিসিভ করেননি। রাত ১১টার দিকে ফারুকের ফ্ল্যাটে তাদের মরদেহ পাওয়া যায়।

বাড়ির মালিকের ছেলে ডেভিড হাসান জানান, কলেজ শিক্ষিকা এক বছর আগে বাসা ভাড়া নিয়ে দুই ছেলেসহ বসবাস করছিলেন। তার স্বামী মাঝে মধ্যে আসতেন। ঘটনার দিন তার স্বামী ফরিদপুরে ছিলেন। আর এক মাস আগে বাসা ভাড়া নেন ফারুক। মাত্র দু'দিন আগে তিনি বাসায় এসে ওঠেন।

সোনালী ব্যাংক ফরিদপুরের কোনো শাখায় ফারুক কর্মরত ছিলেন না বলে নিশ্চিত করেছেন ফরিদপুর প্রিন্সিপাল শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার শামসুল হক। ফারুকের ছবি দেখে যোগাযোগ করে নিশ্চিত হওয়া গেছে, তিনি সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ের লিগ্যাল মেটারস ডিভিশনে প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের শিক্ষিকার এমন নির্মম মৃত্যুতে ক্লাস-পরীক্ষা স্থগিত রেখে শোক পালন করছেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। কলেজ অধ্যক্ষ অধ্যাপক সুলতান মাহামুদ বলেছেন, সাজিয়াকে যে-ই হত্যা করুক, তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, আমরা একাধিক সূত্র ধরে তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছি। আশা করি শিগগিরই সত্য জানাতে পারব।

আরও পড়ুন

নওগাঁয় ট্রাকচাপায় ৩ জনের মৃত্যু

নওগাঁয় ট্রাকচাপায় ৩ জনের মৃত্যু

নওগাঁয় ট্রাকচাপায় মটরসাইকেলের দুই আরোহীসহ তিন জন নিহত হয়েছেন। মঙ্গলবার ...

রোহিঙ্গা প্রত্যাবাসন নির্ভর করছে বাংলাদেশের ওপর: সু চি

রোহিঙ্গা প্রত্যাবাসন নির্ভর করছে বাংলাদেশের ওপর: সু চি

রোহিঙ্গা প্রত্যাবাসন কবে শুরু হবে সেটি বাংলাদেশের ওপরই নির্ভর করছে ...

এই প্রথম নিজের টাকায় কোরবানি দিচ্ছি: বুবলী

এই প্রথম নিজের টাকায় কোরবানি দিচ্ছি: বুবলী

ঢাকাই ছবির বর্তমান সময়ের আলোচিত নায়িকা শবনম বুবলী। চলচ্চিত্রের অনেকে ...

জন্মদিনে পূজাকে কী উপহার দিলেন জাজের কর্ণধার?

জন্মদিনে পূজাকে কী উপহার দিলেন জাজের কর্ণধার?

এই প্রজন্মের নায়িকা পূজা চেরির জন্মদিন ছিল সোমবার। বিশেষ দিনটি ...

সিধু সম্পর্কে যা বললেন ইমরান

সিধু সম্পর্কে যা বললেন ইমরান

সিধুকে নিয়ে যখন সর্বত্রই সমালোচনার ঝড় তখন তার পাশে এসে ...

জামিন পেলেন অভিনেত্রী নওশাবা

জামিন পেলেন অভিনেত্রী নওশাবা

তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদকে ...

গাছে বাসের ধাক্কা, প্রাণ গেল যাত্রীর

গাছে বাসের ধাক্কা, প্রাণ গেল যাত্রীর

নাটোরের বড়াইগ্রামে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি ...

কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদের কাছে রকেট হামলা

কাবুলে প্রেসিডেন্ট প্রাসাদের কাছে রকেট হামলা

তালেবানদের ছোড়া একাধিক রকেটের মধ্যে একটি আফগানিস্তানের প্রেসিডেন্ট প্রাসাদের কাছে ...