দোষীদের শাস্তি চান আসামিরাও!

প্রকাশ: ১২ জুলাই ২০১৮      

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ছাত্রলীগ নেতা মজিবুর রহমাকে কুপিয়ে আহত করার ঘটনায় দোষীদের শাস্তি দাবিতে বৃহস্পতিবার ঈশ্বরগঞ্জ কলেজের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়— সমকাল

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ছাত্রলীগ নেতা মজিবুর রহমানেক কুপিয়ে জখম করার ঘটনায় প্রকৃত দোষীদের শাস্তি দাবি করেছেন আসামিরাও। 

মজিবুরকে কুপিয়ে আহত করার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত এক মানববনন্ধনে অংশ নিয়ে এ দাবি করেন এ ঘটনায় করা মামলার দুই আসামি।

গত ৩০ জুন ঈশ্বরগঞ্জে চোখে মুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ছাত্রলীগ নেতা মজিবুর রহমানকে কুপিয়ে জখম করা হয়। এলোপাতাড়ি কুপিয়ে জখম করার পর মজিবুরকে ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। ঈশ্বরগঞ্জ কলেজের ব্যবস্থাপনা বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ও ছাত্রলীগ নেতা মজিবুরকে কুপিয়ে জখম করার ঘটনায় তার বড় ভাই আতাউর রহমান বাদী হয়ে মামলা করেন।

গত ২ জুলাই দায়ের করা মামলায় ঈশ্বরগঞ্জ ইউনিয়নের চেয়য়ারম্যান আবু হানিফা হানিফ, কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চন, বিএনপি নেতা লিয়াকত আলীসহ ৯ জনকে আসামি করা হয়। পূর্ব বিরোধের জের ধরে মজিবুরকে কুপিয়ে জখম করা হয় বলে মামলার অভিযোগে বলা হয়।

এই মামলায় বুধবার আদালত থেকে জামিন নিয়েছেন এজাহারভুক্ত দুই আসামি— ইউপি চেয়ারম্যান আবু হানিফা ও ছাত্রনেতা মশিউর রহমান কাঞ্চন।

মজিবুরকে কুপিয়ে আহত করার প্রতিবাদে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ঈশ্বরগঞ্জ কলেজ ও কলেজ ছাত্রলীগের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে তারাও অংশ নেন। এই মানববন্ধনে কলেজছাত্র মজিবুরকে কুপিয়ে জখম করার ঘটনায় প্রকৃত দোষীদের শাস্তি দাবি করা হয়। সেই সাথে 'সাজানো মামলা' থেকে নির্দোষ ব্যক্তিদের নাম বাদ দেওয়ার দাবিও জানানো হয়।

ঈশ্বরগঞ্জ কলেজের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান আবু হানিফা, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান জুয়েল, প্রভাষক আবদুল্লাহ আল মামুন কামাল, কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্ববায়ক মশিউর রহমান কাঞ্চন, রানা আহম্মেদ, রায়হান আহম্মেদ বাবু প্রমুখ।

মশিউর রহমান কাঞ্চন বলেন, মজিবুরের ওপর আক্রমণের পর তিনিই উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু রাজনৈতিক চক্রান্তের কারণে তিনি মামলার আসামি হয়েছেন। তিনি প্রকৃত দোষীদের শাস্তির দাবি জানান এবং মিথ্যা মামলা থেকে তার নাম প্রত্যাহার চান।

ঈশ্বরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফা বলেন, তিনি ঘটনার কিছুই জানেন না। তবুও তাকে আসামি করা হয়েছে। অন্য যাদের আসামি করা হয়েছে তারাও ঘটনার সঙ্গে সম্পৃক্ত নয়।

এ ঘটনায় প্রকৃত দোষীদের চিহ্নিত করতে তিনি প্রশাসনের কাছে দাবি জানান এবং ঘৃণিত কাজের কঠোর বিচার দাবি করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ঈশ্বরগঞ্জ থানার এসআই সজীব ঘোষ বলেন, মামলাটি স্পর্শকাতর হওয়ার গুরুত্ব সহকারে তদন্ত কাজ করা হচ্ছে। তদন্ত শেষে প্রকৃত দোষীদের বিরুদ্ধেই অভিযোগপত্র দাখিল করা হবে।

আরও পড়ুন

Best Electronics
বিএনপি-জামায়াত 'পাতানো খেলা'

বিএনপি-জামায়াত 'পাতানো খেলা'

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদে প্রার্থিতার সিদ্ধান্তে এখনও ...

সর্বত্রই নৌকা, ধানের শীষের দেখা নেই

সর্বত্রই নৌকা, ধানের শীষের দেখা নেই

ভোরে ট্রেন থেকে নেমে রাজশাহীর পরিপাটি স্টেশন চত্বরে পা রেখেই ...

কাউন্সিলর পদেও 'দলীয় প্রতীক'

কাউন্সিলর পদেও 'দলীয় প্রতীক'

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনের মাঠে ক্রমে বাড়ছে উদ্বেগ-উৎকণ্ঠা। সময় ...

বিশ্বকাপের সেরা পাঁচ গোল

বিশ্বকাপের সেরা পাঁচ গোল

গোলের খেলা ফুটবল। গোল না হলে কেমন যেন পানসে মনে ...

ক্রোয়েশিয়ার কান্না বৃষ্টি হয়ে নামল

ক্রোয়েশিয়ার কান্না বৃষ্টি হয়ে নামল

‘আমরা কাঁদছি কোথায়। এ তো কেবল বৃষ্টির ঝটকা।’ ম্যাচ শেষে ...

বিশ্বকাপের সেরা উদীয়মান এমবাপ্পে

বিশ্বকাপের সেরা উদীয়মান এমবাপ্পে

এমবাপ্পেকে উদীয়মান তারকা বলা হয়তো ঠিক হবে না। বিশ্বকাপের আগেই ...

বিশ্বকাপের সেরা ফুটবলার মডরিচ

বিশ্বকাপের সেরা ফুটবলার মডরিচ

ক্রোয়েশিয়াকে বিশ্বকাপ ফাইনালে তোলার বড় অবদার লুকা মডরিচের। ফাইনালেও ক্রোয়েশিয়া ...

হ্যারি কেনের গোল্ডেন বুট

হ্যারি কেনের গোল্ডেন বুট

ফাইনালে খেলার কথা ছিল তার। তবে ক্রোয়েশিয়া বাধা পেরুতে পারেননি ...