ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বিএনপি-জামায়াতকে ক্ষমতার বাইরে রাখতে হবে: ইনু

বিএনপি-জামায়াতকে ক্ষমতার বাইরে রাখতে হবে: ইনু

ছবি: সমকাল

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০১৮ | ১২:১০ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮ | ১৪:২৯

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, খালেদা জিয়া রাজাকার, জঙ্গি ও আগুন সন্ত্রাসীদের মা। তাই তার বিএনপি-জামায়াতকে ক্ষমতার বাইরে রাখতে হবে। 

শনিবার পলাশবাড়ি শহীদ মিনার মাঠে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) পলাশবাড়ি উপজেলা আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ইনু বলেন, বিএনপি হচ্ছে বাংলাদেশ বিরোধী শক্তি। বিএনপি থাকলে আবারও দেশে জঙ্গি-আগুন সন্ত্রাসী উৎপাদন হবে। তাই দেশ থেকে বিএনপিকে বিতাড়িত করতে হবে, তারা রাজনীতির বিষবৃক্ষ।

তিনি আরও বলেন, ড. কামাল হোসেনরা সব দুষ্কর্মের ঘাঁটি বিএনপিকে রাজনীতিতে পুনর্বাসনের ঠিকাদারি নিয়েছেন। তারা যদি এই ঠিকাদারি বন্ধ না করেন, তাহলে জামায়াত-বিএনপির যে পরিণতি হয়েছে, তাদেরও সেই পরিণতি ভোগ করতে হবে।

জাতীয় ঐক্যের দাবিগুলোর একটাও জনগণের দাবি নয় মন্তব্য করে জাসদ সভাপতি বলেন, তারা বিএনপি-জামায়াতের পক্ষে কথা বলছেন। তাদের দাবি মানলে আগামী ২০২৪ সালেও সংসদ নির্বাচন করা সম্ভব হবে না।

তিনি আরও বলেন, গত ১০ বছর ধরে বিএনপি-জামায়াত বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে, নির্বাচিত সরকারকে উৎখাতের চক্রান্ত করেছে। তারা এখন আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের চেষ্টা করছে, যাতে একটি অস্বাভাবিক সরকার ক্ষমতায় আসে। 

এই মুহূর্তে শেখ হাসিনার বিকল্প নেই মন্তব্য করে ইনু বলেন, আমরা দানবের সরকার চাই না, আমরা চাই শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের মানবিক সরকার। তাই আওয়ামী লীগের সঙ্গে, ১৪ দলের সঙ্গে জাসদ আছে।

পলাশবাড়ি উপজেলা জাসদের সভাপতি নুরুজ্জামান প্রধানের সভাপতিত্বে পথসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রেজাউল করিম তানসেন এমপি, শফি উদ্দিন মোল্লা, খাদেমুল ইসলাম খুদি, জেলা জাসদ সভাপতি শাহ শরিফুল ইসলাম বাবলু, সহ-সভাপতি জিয়াউল হক জনি, সাধারণ সম্পাদক গোলাম মারুফ মনা, জেলা যুবজোটের সাধারণ সম্পাদক সুজন প্রসাদ, মনোহরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান চুট্টু প্রমুখ। 

সভায় হাসানুল হক ইনু গাইবান্ধা-৩ আসনের প্রার্থী হিসেবে খাদেমুল ইসলাম খুদি ও পলাশবাড়ি পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে নুরুজ্জামান প্রধানকে জনগণের সামনে পরিচয় করিয়ে দেন।

আরও পড়ুন

×