ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

সকালে গ্রেফতার, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

সকালে গ্রেফতার, রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৮ | ০৩:৫১ | আপডেট: ১৮ নভেম্বর ২০১৮ | ০৬:৪০

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফরিদ আলম ওরফে ডাকাত আলম (৪০) নামে একজন নিহত হয়েছেন। 

পুলিশের দাবি, বন্দুকযুদ্ধে তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন। তারা হলেন-এসআই ওহিদ, কন্সটেবল রুবেল শর্মা ও সেকান্দার। 

রোববার ভোরে টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ নেঙ্গুরবিল এলাকায় এই ঘটনা ঘটে।  বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, নিহত আলম দক্ষিণ নেঙ্গুরবিল গ্রামের আবদুল খাদের ওরফে পেরান খাদেরের ছেলে। তার বিরুদ্ধে দুইটি ইয়াবা, দুইটি অস্ত্রসহ ছয়টি মামলা রয়েছে। তিনি তালিকাভুক্ত শীর্ষ ডাকাত ও মাদক ব্যবসায়ী এবং বহুল আলোচিত রোহিঙ্গা ডাকাত আবুল হাকিমের সহযোগী।   

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাস বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল শনিবার সকালে টেকনাফের দক্ষিণ নেঙ্গুরবিল গ্রামে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে ফরিদ আলম ওরফে ডাকাত আলমকে (৪০) গ্রেফতার করে। পরে ব্যাপক জিজ্ঞাসাবাদে আলম স্বীকার করেন তার নেতৃত্বে ভুল মাঝি নামে একটি বাহিনী মিয়ানমার থেকে ইয়াবার চালান এনে ওই এলাকা দিয়ে খালাস করছে। পরে তাকে নিয়ে সেখানে অভিযানে গেলে ভুলু বাহিনী পুলিশকে লক্ষ্যে করে গুলি চালিয়ে ডাকাত আলমকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে ২৫ রাউন্ড গুলি চালায়। এক পর্যায়ে হামলাকারীরা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত আলমকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত তিন পুলিশ সদস্যকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। 

ওসি আরও বলেন, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ১টি বন্দুক, ৫ রাউন্ড গুলি ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর স্বাস্থ্য কমপ্লেক্সের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন

×