লন্ডনে গিয়ে গাড়ি পাচ্ছিলেন না ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস (আইএনসি) দল থেকে নির্বাচিত সংসদ সদস্য শশী থারুর। এসময় তাকে সহযোগিতা করতে এগিয়ে আসেন বাংলাদেশি এক দম্পতি। এবার প্রশংসায় ভাসছেন তারা। এমনকি শশী থারুর নিজেও টুইটারে একটি ছবি পোস্ট করে প্রশংসা করেছেন।

এনডিটিভির খবরে বলা হয়েছে, সম্প্রতি লন্ডনের ব্রিটিশ লাইব্রেরি থেকে বেরিয়ে ট্যাক্সি বুক করা নিয়ে ঝামেলায় পড়েন শশী থারুর। গাড়ির জন্য ৪৫ মিনিট ধরে দাঁড়িয়ে ছিলেন। তখন তার সহযোগিতায় এগিয়ে আসেন দুই বাংলাদেশি। তারা স্বামী-স্ত্রী।


টুইটারে এর জন্য কৃতজ্ঞতা জানিয়ে শশী থারুর বলেছেন, ওই বাংলাদেশি দম্পতি তাদের প্রথম বিবাহবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে আমার সঙ্গে সেলফি তুলতে এবং আমাকে বিপদ থেকে উদ্ধার করতে আসেন। ইরফাত ও আজমাইন নামে ওই দম্পতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

শশী থারুরের ওই টুইট নিয়ে ভারতের নেটিজেনদের মধ্যেও আলোচনা-সমালোচনা হচ্ছে। বাংলাদেশি ওই দম্পতির ভূয়সী প্রশংসাও করছেন অনেকে।

এক টুইট ব্যবহারকারী লিখেছেন, যখন কোনো ভারতীয়, পাকিস্তানি কিংবা বাংলাদেশি দেশের বাইরে যান, তখন তাদের সম্পর্কগুলো এক হয়ে যায়। ভাষা, সংস্কৃতি তখন আর তাদের আলাদা করতে পারে না।