মমতার প্রতিশ্রুতিতে ধর্মঘট তুলে নিলেন ডাক্তাররা

প্রকাশ: ১৭ জুন ২০১৯     আপডেট: ১৭ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: এনডিটিভি

ভারতের পশ্চিমবঙ্গে দীর্ঘ সাত দিনের অচলাবস্থার পর মুখ্যমন্ত্রী মমতার বন্দোপাধ্যায়ের প্রতিশ্রুতিতে ধর্মঘট তুলে নিলেন জুনিয়র ডাক্তাররা। সোমবার বিকেলে মমতার সঙ্গে আন্দোলনকারী ডাক্তারদের ৩০জনের প্রতিনিধির সঙ্গে বৈঠকের পর ধর্মঘট তুলে নেন তারা।

বৈঠকে আন্দোলনকারীদের সব দাবির সঙ্গেই একমত হয়েছেন মমতা। এসময় ডাক্তারদের সামনে মমতা প্রতিশ্রুতি দেন, সবার আগে দেখা হবে হাসপাতালে যাতে আর একটাও হামলার ঘটনা না ঘটে। যদি ঘটে যায়, সে ক্ষেত্রেও দ্রুত এবং কড়া ব্যবস্থার নির্দেশ দেন তিনি।

এনডিটিভির খবরে বলা হয়, মুখ্যমন্ত্রীর কাছে ১২ দফা লিখিত দাবি পেশ করেন জুনিয়র ডাক্তাররা। প্রতিটি দাবিই আলাদা আলাদা করে তারা মমতার সামনে বিস্তারিত বলেন।  এ গুলির মধ্যে, হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তায় পুলিশের সংখ্যা এবং সক্রিয়তা বাড়ানোর দাবি যেমন ছিল, তেমনই ছিল রোগীদের অভাব অভিযোগের মুখোমুখি হওয়ার জন্য হাসপাতালের অভিযোগ গ্রহণ কেন্দ্রগুলিকে সামনে নিয়ে আসার দাবিও।

এর আগে গত ১০ জুন কলকাতার এনআরএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুর পর, এক জুনিয়র চিকিৎসককে মারধরের অভিযোগ ওঠে মৃতের পরিবারের বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিবাদে সে দিনই ধর্মঘটের ডাক দেন মেডিকেল কলেজটির শিক্ষানবিশ চিকিৎসকরা। পরে তাদের সঙ্গে যোগ দেন কলকাতার বিভিন্ন হাসপাতাল ও মেডিকেল কলেজের চিকিৎসকরাও।