নিখোঁজ জাদুকরের মরদেহ উদ্ধার

প্রকাশ: ১৮ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

অবেশেষে কলকাতার হাওড়া ব্রিজ সংলগ্ন গঙ্গায় তলিয়ে যাওয়া জাদুকর চঞ্চল লাহিড়ীর মরদেহ উদ্ধার হলো। সোমবার বিকেল সাড়ে চারটায় দুই পা বাঁধা অবস্থায় দেহটি হাওড়ার রামকৃষ্ণপুর ঘাটের কাছে ভাসতে দেখা যায়।চঞ্চলের দেহ শনাক্ত করেন তার পরিবারের লোকেরা।

এর আগে রবিবার দুপুরে জাদু দেখাতে গিয়ে গঙ্গায় তলিয়ে যান সোনাপুরের বাসিন্দা চঞ্চল। তদন্তকারীরা জানান, খেলা দেখাতে হাত-পা বাঁধা অবস্থায় চঞ্চলকে ক্রেনে করে হাওড়া ব্রিজের নীচে গঙ্গায় ফেলে দেন তার সহকারীরা। কথা ছিল জাদু দেখিয়ে হাত-পায়ের বাঁধন খুলে চঞ্চলের নিজেই পানির উপরে উঠে আসবেন। কিন্তু তিনি গঙ্গায় ফেলার পর প্রবল স্রোতে তিনি তলিয়ে যান।

চঞ্চলের ভাইপো রুদ্রপ্রসাদ লাহিড়ী বলেন, ‘কাকা ১৯৯৮ সালে মাঝগঙ্গায় একই কায়দায় স্টান্ট দেখিয়ে সফল হয়েছিলেন। রবিবারেও কাকা গঙ্গায় ডোবার পরে এক বার উঠে এসেছিলেন। কিন্তু তার পরে যে কী হল কিছুই বুঝতে পারছি না।’

কলকাতার পুলিশ কর্মকর্তাদের দাবী, চঞ্চল লঞ্চে খেলা দেখানোর অনুমতি নিয়েছিলেন। পানিতে নেমে খেলা দেখানোর তার কোনও অনুমতি ছিল না। এমনকি নিজস্ব ডুবুরি-সহ অন্যান্য সতর্কতামূলক কোনও ব্যবস্থাই ওই জাদুকরের সঙ্গে ছিল না।

এই দুর্ঘটনার জন্য সোমবার রাত পর্যন্ত পুলিশ কোনও মামলা দায়ের করেনি। তবে  থানা সূত্র জানিয়েছে, অবহেলায় মৃত্যু ঘটানোর দায়ে একটি মামলা রুজু করা হবে। তবে তা কার বিরুদ্ধে হবে তা এখনও ঠিক হয়নি।