চাবির রিং, পেরেকসহ পেটে ৮০ টি ধাতব বস্তু!

প্রকাশ: ১৯ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

পেটে অসহ্য ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক ব্যক্তি।পরবর্তীতে অস্ত্রোপচারের মাধ্যমে ওই ব্যক্তির পেটে পাওয়া গেল চাবি, পেরেক, মুদ্রাসহ ৮০ টি ধাতব বস্তু।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানের উদয়পুরের একটি সরকারি হাসপাতালে। ৪ সদস্যের একটি চিকিৎসক দল দেড় ঘন্টা ধরে ওই অস্ত্রোপচার করেন। 

চিকিৎসকের দলের একজন ডা. ডিকে শর্মা বলেন, ‘এটা খুবই বিস্ময়কর ঘটনা। ওই ব্যক্তি প্রচণ্ড পেট ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।এক্স-রের পর তার পেটে ছোট -বড় ধাতব বস্তু দেখে আমরা হতবাক হয়ে যাই।’ 

ওই চিকিৎসক জানান, এক্স-রে রিপোর্ট দেখার পর দেরী না করে তারা দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। রোগীর পেট কেটে ৮০০ গ্রাম পরিমাণের ধাতব বস্তু বের করেন। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন ও মাদকাসক্ত ছিলেন। এ কারণে হাতের কাছে যা পেতেন তাই গিলে ফেলতেন। এভাবেই তার পেটে ব্যথা শুরু হয়। সম্প্রতি পেট ব্যথা অসহ্য হয়ে উঠলে তার পরিবারের সদস্যরা তাকে হাসপতালে নিয়ে আসেন।  

অস্ত্রোপচারের পর ওই ব্যক্তি সুস্থ আছেন বলে জানা গেছে। 

তবে এবারই প্রথম নয়, জানা গেছে কয়েকদিন আগে রাজস্থানের বুন্দিতে এক ব্যক্তির পেট থেকে ১১৬টি পেরেক উদ্ধার করেন চিকিৎসকরা। ওই ব্যক্তিও মানসিক ভারসাম্যহীন ছিল। সূত্র : মুম্বাই মিরর