বন্যার পানিতে ‘মৎস্যকন্যা’ সেজে ফটোশুট

প্রকাশ: ০১ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ভারতের বিহারের রাজধানী পাটনার বন্যাবিধ্বস্ত রাস্তায় এই তরুণীর ফটোশুট নিয়ে দ্বিধাবিভক্ত সোশ্যাল মিডিয়া-এনডিটিভি

বন্যার পানিতে ভেসে গেছে ভারতের বিহারের রাজধানী পাটনার অনেক বাড়ি ও হাসপাতাল। প্রায় বুক সমান পানি বহু এলাকায়। ফলে সপ্তাহান্তে শহরের জনজীবন কার্যত অবরুদ্ধ হয়ে যায়। এমন পরিস্থিতিতে মঙ্গলবার বন্যাবিধ্বস্ত পাটনার রাস্তায় দেখা যায় এক তরুণীর ফটোশুট।

তরুণীর নাম অদিতি সিংহ। ‘ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি'র ছাত্রী অদিতির ওই বৃষ্টিনিমগ্ন পাটনায় তোলা ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। ইনস্টাগ্রাম ও ফেসবুকে ছবিগুলো শেয়ার করেছেন ফটোগ্রাফার সৌরভ অনুজ। খবর এনটিভির

ওই ছবির সিরিজের নাম ‘মারমেইড ইন ডিজাস্টার'। লাল পোশাকে মৎস্যকন্যার ভূমিকায় অদিতি। সৌরভ অবশ্য জানিয়ে দেন, এই ছবির উদ্দেশ্য কেবল পাটনার বন্যা বিপর্যয়কে তুলে ধরা।

তিনি ফেসবুকে লেখেন, ফোটোশুট কেবল পাটনার বর্তমান পরিস্থিতিকে তুলে ধরবার জন্য করা হয়েছে। এটাকে ভুল ভাবে নেবেন না।

ইনস্টাগ্রামে ছবিগুলো ১০,০০০ লাইক পেয়েছে। পাশাপাশি পেয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ বলছেন ছবিগুলো বন্যার্তদের জন্য অপমানজনক।

অনেকেই পাটনার বর্তমান পরিস্থিতিকে তুলে ধরার জন্য সৌরভ ও অদিতিকে ধন্যবাদ দিয়েছে। কিন্তু অনেকেই দাবি করেন, এখানে বন্যাকে কেবল পটভূমি হিসেবে ব্যবহার করে তাকে রোমান্টিকভাবে তুলে ধরার চেষ্টা করা হয়েছে নিজেদের স্বার্থে।

ফেসবুকে একজন লেখেন, ফটোশুট হয়ে গেলে বিপর্যস্ত কাউকে সাহায্য করুন। অন্য আর একজন লেখেন, আপনারা প্রাকৃতিক বিপর্যয়কে রোম্যান্টিসাইজ করছেন।

আবার অনেকে একে সমর্থনও করেছেন। একজন লিখেছেন, কনসেপ্টটা দারুণ। কেন সবাই এই ছবি দেখে ক্ষুব্ধ হচ্ছেন? অন্ধ আবেগ নিয়ে সমালোচনা করবেন না।