রেগেমেগে আগুন পাক পররাষ্ট্রমন্ত্রী!

প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯     আপডেট: ০৪ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

জম্মু-কাশ্মীর প্রসঙ্গ নিয়ে টেলিভিশন টকশোতে গিয়ে তোপের মুখে পড়ে খেপে গেলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে শুক্রবার এতথ্য জানানো হয়।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতিসংঘের মানবাধিকার কমিশনে কাশ্মীর ইস্যুতে ইসলামাবাদকে সমর্থন দেওয়ার জন্য যে ৫৮টি দেশের কথা উল্লেখ করেছিলেন, সেই দেশগুলির নাম জানতে চাওয়া হয় পররাষ্ট্রমন্ত্রী কোরেশির কাছে।

দেশটির টিভি চ্যানেল এক্সপ্রেস নিউজে এক টকশো চলাকালীন ওই প্রশ্নের মুখে পড়ে আর নিজেকে ধরে রাখতে পারেননি এই মন্ত্রী। হঠাতই রেগেমেগে আগুন হয়ে যান তিনি।

কাশ্মীর ইস্যুতে ৫৮টি দেশ ইসলামাবাদকে সমর্থন করেছে বলে প্রধানমন্ত্রী ইমরান খানের করা বক্তব্যকে বারবার সমর্থন করা কোরেশি প্রশ্নকারীকে বলেন, আপনি কার হয়ে কাজ করছেন?

টকশো উপস্থাপক জাভেদ চৌধুরীকে তিনি বলেন, আপনি কি আমাকে শেখাবেন নাকি সিদ্ধান্ত নেবেন যে জাতিসংঘ কোন দেশ পাকিস্তানকে সমর্থন করেছে বা সমর্থন করে নি তা নিয়ে আমি কী বলব? ... আপনি যা খুশি লিখতে পারেন!

নিজের টুইটার অ্যাকাউন্টে ইমরান খানের মন্তব্যের সমর্থনে তার করা টুইটের বিষয়ে প্রশ্ন করা হলে মেজাজ হারিয়ে কোরেশি রীতিমতো চ্যালেঞ্জের সুরে বলেন, না! না! আমি যে টুইটটি লিখেছি তা আমাকে দেখান, প্রধানমন্ত্রী খান যা লিখেছেন তা নয়। আপনি আমার টুইটের কথা বলেছেন ... আমাকে সেই টুইটটা দেখান, আমি আমার টুইটটি দেখতে চাই।

এমনকি মন্ত্রীকে তার করা টুইট দেখানোর পরেও কোরেশি বলেন, তিনি টুইটটিতে কোনও ভুল খুঁজে পাচ্ছেন না। সব মিলিয়ে উত্তপ্ত হয়ে ওঠে পাকিস্তানের টিভি চ্যানেলের ওই টকশো।