প্রধানমন্ত্রী যুক্তরাজ্য পৌঁছেছেন

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯      

অনলাইন ডেস্ক

শুক্রবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ফোকাস বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি সফরে যুক্তরাজ্যে পৌঁছেছেন। প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টায় লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

বিমানটি সকাল সাড়ে ৯টার দিকে লন্ডনের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

মন্ত্রিপরিষদ সচিব, সেনাবাহিনী প্রধান ও নৌবাহিনী প্রধান, বিমানবাহিনীর ভারপ্রাপ্ত প্রধান, ডিপ্লোমেটিক কোরের ডিন, বাংলাদেশে ব্রিটেনের হাইকমিশনার এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

শনিবার কূটনীতিক সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ইউরোপে অবস্থানরত বাংলাদেশের কূটনীতিকদের সম্মেলনে অংশ নেবেন। এ ধরনের সম্মেলন এটিই প্রথম।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, লন্ডনের একটি হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ইউরোপের বিভিন্ন দেশে দায়িত্ব পালনকারী বাংলাদেশের ১৫ জন রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং স্থায়ী প্রতিনিধি এই সম্মেলনে যোগ দেবেন। প্রধানমন্ত্রী বাংলাদেশি দূতদের সঙ্গে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করবেন এবং তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। আলোচনায় রোহিঙ্গা ইস্যুটি গুরুত্ব পাবে।

প্রধানমন্ত্রী বাংলাদেশি ডাক্তারদের পরামর্শ অনুযায়ী লন্ডনে চোখের চিকিৎসাও গ্রহণ করবেন। আগামী ৫ আগস্ট তার দেশে ফেরার কথা রয়েছে। খবর: বাসস