দেশে সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২০ জুলাই ২০১৯      

 সমকাল প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল -ফাইল ছবি

দেশে সংখ্যালঘু নির্যাতনের যে অভিযোগ তোলা হয়েছে তা চক্রান্তমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার তিনি বিভিন্ন গণমাধ্যমকে বলেন, বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের কোনো ঘটনা ঘটেনি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নামে এক নারীর অভিযোগের প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

ধর্মীয় নিপীড়নের শিকার ১৬টি দেশের প্রতিনিধিরা বুধবার ট্রাম্পের সঙ্গে দেখা করেন। তখন প্রিয়া সাহা অভিযোগ করেন, বাংলাদেশে তিন কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান ধর্মাবলম্বী গুম হয়েছেন।

এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশ অসাম্প্রদায়িক চেতনার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর পরিশ্রমের ফলে দেশ আজ এ পর্যায়ে এসেছে। এখানে এ ধরনের অসত্য অভিযোগ কোনো মানুষ বিশ্বাস করবে না। তিনি (প্রিয়া সাহা) তো কোনোদিন প্রশাসনের কাছে তার দুঃখের কথা বলেননি। পুলিশ প্রশাসন সবসময় সজাগ থাকে যেন দেশের কোথাও সংখ্যালঘুরা কোনোভাবে অত্যাচারিত না হয়। তারপরও যদি সত্যি এ ধরনের কিছু ঘটে থাকে, তবে তিনি যেন আমাদের সঙ্গে যোগাযোগ করেন। সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।