যুবলীগের আরেক নেতার ব্যাংক হিসাব তলব

প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৯     আপডেট: ১৩ অক্টোবর ২০১৯      

সমকাল প্রতিবেদক

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি মুরসালিক আহমেদের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক। তার বাবা আব্দুল লতিফ, মা আছিয়া বেগম এবং স্ত্রী কাওসারী আজাদের নামে কোনো অ্যাকাউন্ট থাকলে তা জানাতে বলা হয়েছে। রোববার কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ) থেকে ব্যাংকগুলোর কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

এদিকে, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) পর বাংলাদেশ ব্যাংক থেকেও র‌্যাবের হাতে আটক ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। তার বাবা ফয়েজ আহমেদ চৌধুরী, মা সায়েরা খাতুন ও স্ত্রী শারমিন চৌধুরীর নামে কোনো অ্যাকাউন্ট থাকলে তাও ফ্রিজ রাখার আদেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ২০১৪ সালের ১ জানুয়ারি থেকে বর্তমান পর্যন্ত তাদের অ্যাকাউন্টে লেনদেনসহ যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় গত ১৮ সেপ্টেম্বর থেকে অবৈধ ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও পুলিশ। ক্লাবগুলোতে ক্যাসিনো পরিচালনার সঙ্গে যুবলীগ নেতাদের সংশ্লিষ্টতার বিষয়টি উঠে এসেছে। যাদের অনেককে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। অভিযানের মধ্যে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ প্রভাবশালী অনেকের অ্যাকাউন্টের তথ্য চেয়ে বিভিন্ন ব্যাংকে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংক ও এনবিআর। অনেকের অ্যাকাউন্ট ফ্রিজ বা জব্দ করা হয়েছে।