পশুখাদ্যে ভেজাল রোধে সতর্ক থাকার পাশাপাশি কারেন্ট জাল বা অন্যান্য জাল দিয়ে মাছ ধরা বন্ধে জেলা প্রশাসকদের সহায়তা চেয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম।

বৃহস্পতিবার জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের দ্বিতীয় অধিবেশনে মৎস্য ও প্রাণিসম্পদ এবং নৌপরিবহন ও পানিসম্পদ মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

অধিবেশন শেষে তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশের প্রান্তিক সীমা থেকে শুরু করে রাজধানী পর্যন্ত মাছ-মাংস, দুধ-ডিম উৎপাদন ও বিপণন প্রক্রিয়ায় যত কর্মকাণ্ড আছে, সেখানে জেলা প্রশাসকদের দেখভাল ও তদারকির নির্দেশনা দিয়েছি। কারেন্ট জাল বা অন্যান্য জাল দিয়ে মাছ ধরা অথবা পশুখাদ্যে ভেজাল যাতে কেউ দিতে না পারে, মৎস্য উৎপাদন ও পরিবহনের ক্ষেত্রে সরকারের যে পরিকল্পনা আছে, সেগুলো বাস্তবায়ন ও কোনো প্রকল্পের অর্থ যেন অপব্যবহার করা না হয়, সে ব্যাপারে প্রশাসনের সহায়তার প্রতি দৃষ্টি আকর্ষণ করেছি।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন, জেলা প্রশাসকদের কিছু প্রস্তাব ছিল। তারা যেটা প্রত্যাশা করেছে, তার অধিকাংশ আমাদের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তবে আইনের বাইরে গিয়ে আমরা কিছু করব না।