বাংলাদেশ শান্তি পরিষদের কেন্দ্রীয় কমিটির সভা শনিবার সংগঠনের সভাপতি মোজাফ্‌ফর হোসেন পল্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় অবিলম্বে ইউক্রেন যুদ্ধ বন্ধ করার জন্য সংশ্নিষ্ট সকল পক্ষকে আহবান জানান মোজাফ্‌ফর হোসেন। একই সঙ্গে প্যালেষ্টাইনে ইসরায়েলি বাহিনী কর্তৃক প্রখ্যাত সাংবাদিক শিরিন আবু আকলেহ হত্যা ও যুক্তরাষ্ট্রের স্কুলে শিশুদের নির্বিচারে গুলি করে হত্যার নিন্দা জানান তিনি। অবিলম্বে এসব হত্যাকান্ডের বিচার সম্পন্ন করার জন্য আন্তর্জাতিক সংস্থাগুলোর প্রতি আহ্বান জানান।

এছাড়া আগামী বছর বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তিপদক প্রাপ্তির সুবর্ন জয়ন্তী উদযাপনে প্রস্তুতির জন্য সংগঠনের সবাইকে প্রস্তুত হওয়ার নির্দেশ প্রদান করেন সংগঠনের সভাপতি।

সভায় অলোচনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিকা মাহফুজা খানম, বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, মো: শাহ আলম, এম এ সবুর, ডা. শাহাদত হোসেন, সুব্রত চৌধুরী, মমতাজ হোসেন, হারুনর রশীদ, এনামুল হক এমরান, সম্পাদক মন্ডলির সদস্য হাসান তারিক চৌধুরী, আশরাফুল হক ঝন্টু প্রমুখ।
সভায় আগামী ১৬ জুন জাতীয় প্রেস ক্লাবে ইউক্রেন পরিস্থিতি ও প্যালেস্টাইনে সাংবাদিক হত্যাসহ বিভিন্ন ইস্যুতে সাংবাদিক সম্মেলন এবং ১৮ জুন বিশ্ব শান্তির জন্য সংগঠনের উদ্যোগে ঢাকায় সাদা পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।