একদিনের ব্যবধানে বন্দর নগরী চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে প্রাণঘাতি এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল এক হাজার ৩৬৪ জনে। আর নতুন এই মৃত্যু নিয়ে গত ৭২ ঘণ্টায় চট্টগ্রামে দুই জনের মৃত্যু হলো। সেইসঙ্গে একদিনেই শনাক্তের হার বেড়ে প্রায় ১৭ শতাংশে দাঁড়িয়েছে।

রোববার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বশেষ প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে। 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী জানান, চট্টগ্রামের সাতটি ল্যাবে ২৯৭টি নমুনা পরীক্ষায় নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৫ জন চট্টগ্রাম মহানগরীর এবং বাকি পাঁচজন বিভিন্ন উপজেলার বাসিন্দা। 

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার প্রায় ১৭ শতাংশ। একদিন আগে চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যুর পাশাপাশি নতুন করে ৪৩ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছিল। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১১ দশমিক ৮৪ শতাংশ। এর আগের দিন এ হার ছিল ১১ দশমিক ৬৮ শতাংশ।

গত কিছুদিন ধরে চট্টগ্রামে সংক্রমণের হার বহুগুণ বেড়ে যাওয়ায় ও আক্রান্ত কয়েকজনের মৃত্যু হওয়ায় স্বাস্থ্যবিধি মেনে চলা এবং মাস্ক পরার ওপর সবচেয়ে বেশি জোর দিচ্ছেন চট্টগ্রামের স্বাস্থ্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৩৫১ জন। ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।