নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূস জার্মানির মর্যাদাপূর্ণ 'কার্ল কুবল' পুরস্কার পাওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার এক অভিনন্দনবার্তায় জাফরুল্লাহ চৌধুরী বলেন, স্বাধীনতা যুদ্ধ থেকে এ পর্যন্ত ড. মুহম্মদ ইউনূস সমাজের দরিদ্র জনগোষ্ঠীকে স্থায়ীভাবে উদ্ধারে কাজ করছেন। তিনি প্রতিষ্ঠা করেন গ্রামীণ ব্যাংক। বিংশ শতাব্দীর শেষভাগে আধুনিক বিশ্বে তিনি যে ক্ষুদ্রঋণ ধারার প্রবর্তন করেন, তা যুগান্তকারী সৃষ্টি এবং এটি তাঁকে মর্যাদাকর নোবেল পুরস্কার এনে দিয়েছে। তিনি বিশ্বে বাংলাদেশের সম্মান উচ্চতার শিখরে নিয়ে গেছেন।

অভিনন্দনবার্তায় ড. ইউনূসকে বাংলাদেশের উজ্জ্বল জীবন্ত নক্ষত্র উল্লেখ করে তাঁর দীর্ঘায়ু কামনা করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গত ৩০ সেপ্টেম্বর জার্মানির 'কার্ল কুবল ফাউন্ডেশন ফর চিল্ড্রেন অ্যান্ড ফ্যামিলি' ড. মুহম্মদ ইউনূসকে এই পুরস্কারে ভূষিত করে। এ বিষয়ে ইউনূস সেন্টারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পুরস্কারের মাধ্যমে ফাউন্ডেশন বিশ্বব্যাপী পরিবারের উন্নয়নে ড. ইউনূসের অসামান্য ও বহুমুখী অঙ্গীকারের প্রতি সম্মান জানিয়েছে।