ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

জিয়া পরিবার প্রতিহিংসার শিকার: ড্যাব

জিয়া পরিবার প্রতিহিংসার শিকার: ড্যাব

ছবি : সংগৃহীত

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২২ | ০৬:৫৬ | আপডেট: ০৩ নভেম্বর ২০২২ | ০৬:৫৬

জিয়া পরিবার আওয়ামী লীগ সরকারের প্রতিহিংসার শিকার বলে জানিয়েছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) নেতারা। 

বৃহস্পতিবার সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ড্যাবের প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমান এবং তার সহধর্মিণী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। 

তিনি বলেন, তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশের জনগণ যখন এই কর্তৃত্ববাদী সরকারের পতনের জন্য ঐক্যবদ্ধ তখন এই মিথ্যা সাজানো মামলার গ্রেপ্তারি পরোয়ানা জনগণের দৃষ্টি অন্যদিকে সরানোর অপচেষ্টা মাত্র। আসলে তারেক রহমান ও তার স্ত্রী রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

তারা বলেন, বর্তমান ভোটারবিহীন ফ্যাসিবাদী সরকারের আজ্ঞাবহ বিচারবিভাগের এই পরোয়ানা উদ্দেশ্যে প্রণোদিত। ইতিহাসের অমোঘ নিয়মই হচ্ছে ফ্যাসিবাদী শাসকরা দেশের সভ্য, ভদ্র, মেধাবী মানুষদেরকে জনগণের নিকট হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় লিপ্ত থাকবে। তারই ফলশ্রুতিতে ডা. জোবায়দা রহমানের মতো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মেধাবী চিকিৎসকের বিরুদ্ধে এই ঘৃণ্য অপতৎপরতা।

তারা আরও বলেন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) অনতিবিলম্বে এই গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানাচ্ছে এবং বর্তমান সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই ধরনের ন্যক্কারজনক কর্মকাণ্ড পরিহার করার আহ্বান জানাচ্ছে। নতুবা ড্যাব সকল পেশাজীবীদের সঙ্গে নিয়ে দুর্বার গণ-আন্দোলনের মাধ্যমে রাজপথেই এর ফয়সালা করবে।

আরও পড়ুন

×