ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৩৯ জন

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৩৯ জন

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২ | ০৯:৪৩ | আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ | ০৯:৪৩

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তসহ বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৫১৬ জন। তবে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। ফলে চলতি বছর এ রোগে মৃতের সংখ্যা ২৭৪ জনই রয়েছে।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭ জন এবং ঢাকার বাইরে ১২ জন।কাল

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬১ হাজার ৮৮৩ জন। এর মধ্যে ঢাকায় ৩৮ হাজার ৯৭০ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ২২ হাজার ৯১৩ জন।

অন্যদিকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬১ হাজার ৯৩ জন। তাঁদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৮ হাজার ৫১৪ জন এবং ঢাকার বাইরের ২২ হাজার ৫৭৯ জন।

চলতি বছরের ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। ২০২০ সালে করোনাভাইরাস মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা যায়নি। তবে ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। এর মধ্যে ১০৫ জনের মৃত্যু হয়।

আরও পড়ুন

×