বাংলাদেশে নিরাপত্তা নিয়ে শঙ্কা নেই মালয়েশিয়ার

প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৫     আপডেট: ১৩ অক্টোবর ২০১৫   

কূটনৈতিক প্রতিবেদক

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার নরলিন বিনতে ওথম্যান- ফাইল ছবি

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার নরলিন বিনতে ওথম্যান- ফাইল ছবি

বাংলাদেশে নিরাপত্তা ইস্যু নিয়ে কোনো প্রশ্ন কিংবা শঙ্কা নেই মালয়েশিয়ার।
 
মঙ্গলবার মালয়েশিয়া চেম্বার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার নরলিন বিনতে ওথম্যান এ কথা জানান।
 
আগামী ১৫ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিতব্য 'চতুর্থ শো কেস মালয়েশিয়া' উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
 
নরলিন বিনতে ওথম্যান বলেন, 'চতুর্থ শো কেস মালয়েশিয়ায় যোগ দিতে মালয়েশিয়া থেকে ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণির মানুষ এসেছেন। ভারতের চেন্নাই থেকেও প্রতিনিধিরা ঢাকায় এসে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছেন। ঢাকায় বিভিন্ন কাজে অবস্থানরত মালয়েশিয়ার নাগরিকরাও স্বচ্ছন্দে চলাফেরা করছেন। কোনো ধরনের সমস্যা দেখা যাচ্ছে না। এ কারণে বাংলাদেশের নিরাপত্তা ইস্যু নিয়ে মালয়েশিয়া চিন্তিত নয়, কোনো ধরনের সতর্কবার্তা জারিরও প্রশ্ন ওঠে না।'
 
চতুর্থ শো কেস মালয়েশিয়া সম্পর্কে তিনি বলেন, 'হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিতব্য এ আয়োজনে মালয়েশিয়ার তেল, প্লাস্টিকপণ্য, খাদ্যসামগ্রী, অটোমোবাইলস পণ্যসহ বিভিন্ন ধরনের পণ্য প্রদর্শন করা হবে। এ ছাড়া মালয়েশিয়ায় পর্যটন, শিক্ষা ও সুলভ মূল্যে স্বাস্থ্যসেবার বিভিন্ন দিকও তুলে ধরা হবে। বাংলাদেশ ও মালয়েশিয়ার বাণিজ্য সম্পর্ক নিয়ে হবে একাধিক সেমিনার।'
 
এর মধ্য দিয়ে বাংলাদেশ-মালয়েশিয়া বাণিজ্য সম্পর্ক সুদৃঢ় হবে বলে মালয়েশিয়ার হাইকমিশনার আশা প্রকাশ করেন।
 
চতুর্থ শো কেস মালয়েশিয়া আয়োজন করেছে যৌথভাবে মালয়েশিয়া চেম্বার অব কমার্স, ঢাকাস্থ মালয়েশিয়া হাইকমিশন, কুয়ালালামপুরে বাংলাদেশি হাইকমিশন, মালয়েশিয়া এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট করপোরেশন, মালয়েশিয়া সাউথ সাউথ অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ।
 
আগামীকাল বৃহস্পতিবার সকালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ শো কেস মালয়েশিয়ার উদ্বোধন করবেন।