জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারের উন্নয়নকে দেশ-বিদেশে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে বিরোধী শক্তি। তবে বর্তমান সরকার দেশের আর্থ-সামাজিক, রাজনৈতিক উন্নয়ন ও আন্তর্জাতিক অঙ্গনে ভাবমূর্তি উজ্জ্বল করতে উল্লেখযোগ্য অবদান রেখে যাচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশ আভ্যন্তরীণ ও বৈদেশিক অঙ্গনে অবদানের জন্য অনেক স্বীকৃতি ও সম্মানের অধিকারী হয়েছে। কিন্তু বিএনপি-জামায়াত শক্তি এর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের সেন্টার ফর গভর্নেন্স অ্যান্ড ডেমোক্রেসির উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে সরকারবিরোধীদের বিরুদ্ধে এসব অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী, সম্মিলিত সাংকৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, সিআইপিএফএ-এর ফেলো মাসুদ আহমেদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, মোহাম্মদপুর সেন্ট্রাল ইউনিভার্সিটি কলেজের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ফরহাদ হোসাইন, লেখক ও গবেষক জনাব রুদ্র সাইফুল প্রমুখ।

ওয়ালিউর রহমান বলেন, কিছু স্বার্থান্বেষী মহল বাংলাদেশের সুনান, সুখ্যাতিতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আঘাত হানার অপচেষ্টা চালাচ্ছে। তারা মানুষকে ভূল তথ্য দিয়ে বিভ্রান্ত করতে ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের বদনাম করতে চাইছে। তারা এখন দেশকে রাহুগ্রস্ত ও হাইব্রিড রেজিম বলে আখ্যা দিচ্ছে। আমরা এসব বক্তব্যকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। একই সঙ্গে তাদের বিভ্রান্তি ছাড়ানো বন্ধ রাখতে আহ্বান জানাচ্ছি।

মন্তব্য করুন