জাবিতে ফুটবল খেলাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষ

প্রকাশ: ০৬ আগস্ট ২০১৮     আপডেট: ০৬ আগস্ট ২০১৮      

জাবি প্রতিনিধি

আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ সালাম বরকত হল ও বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শাখা ছাত্রলীগের ৪ নেতাকর্মী আহত হয়েছেন।

সোমবার বিকেল ৫টার দিকে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন শাখা ছাত্রলীগের স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ও শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী জামিল হোসেন (রসায়ন-৪২ ব্যাচ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগের সহ-সম্পাদক আব্দুল্লাহ আল আজিম সৈকত (ফিন্যান্স এন্ড ব্যাংকিং-৪৩ ব্যাচ) এবং ছাত্রলীগ কর্মী কাজল হাসান (ইংরেজি-৪৪ ব্যাচ) ও ছাত্রলীগ কর্মী আশরাফুল ইসলাম (বাংলা- ৪৪ ব্যাচ)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় রসায়ন বিভাগ এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের মধ্যাকার খেলাকে কেন্দ্র করে জামিল হোসেনের শার্টের কলার ধরে ধাক্কা দেন কাজল হাসান। এ ঘটনায় দুই হলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার শুরু হয়। এক পর্যায়ে উত্তেজিত নেতা-কর্মীরা শহীদ মিনারের সামনে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ৪ জন আহত হন।

তারা জানান, আহতদের উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নেয়া হলে সেখানে আবারও থেমে থেমে হাতাহাতি হয় দুই হলের নেতা-কর্মীদের মধ্যে। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইনের নেতৃত্বে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শিকদার মো. জুলকারনাইন বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক। উন্নত চিকিৎসার জন্য তিনজনকে সাভার বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে। আর বাকিদেরকে হলে পাঠানো হয়েছে।

তবে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, আন্তঃবিভাগ ফুটবল খেলায় দর্শকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এর দায়ভার ছাত্রলীগ নেবে না।