আলোকচিত্রী শহিদুল আলমের জামিন শুনানি মঙ্গলবার

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

শহিদুল আলম -ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন চেয়ে করা আবেদন শুনানির জন্য মঙ্গলবার হাইকোর্টে দিন ধার্য করা হয়েছে। বিচারপতি মোহাম্মদ রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ  সোমবার এ দিন ধার্য করেন।

সোমবার জামিন আবেদনটি শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় এলে রাষ্ট্রপক্ষে সময় চেয়ে আবেদন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মহিউদ্দিন দেওয়ান।

তিনি আদালতে বলেন, অ্যাটর্নি জেনারেল নিজেই শুনানিতে অংশ নেবেন। এ জন্য সময় প্রয়োজন। পরে আদালত আবেদনটি মঞ্জুর করে রাষ্ট্রপক্ষকে এ ব্যাপারে তাদের বক্তব্য লিখিত আকারে দাখিলের নির্দেশ দেন। এ সময় আদালতে শহিদুল আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন।

দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম গত আগস্টে ছাত্র আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দেন। এ ঘটনায় গত ৬ আগস্ট তথ্যপ্রযুক্তি আইনে রমনা থানায় করা মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ। ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে মামলাটি করেন। এরপর শহিদুল আলমকে আদালতে হাজির করা হলে তাকে ৭ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন বিচারিক আদালত। এরপর ওই আদালতে তার জামিন আবেদন নামঞ্জুর হলে ২৮ আগস্ট হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করা হয়।