সাংবাদিক মোস্তাক হোসেনের ইন্তেকাল

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৮      

 সমকাল প্রতিবেদক

মোস্তাক হোসেন -ফাইল ছবি

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি মোস্তাক হোসেন আর নেই।

সোমবার সকাল ১১টায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। বেশ কিছুদিন ধরে হৃদরোগ, কিডনিসহ নানা সমস্যায় ভুগছিলেন তিনি। তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মোস্তাক হোসেনের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

মোস্তাক হোসেন ২০১০-১১ মেয়াদে ডিআরইউর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। অধুনালুপ্ত বহুল প্রচারিত জাতীয় দৈনিক আজকের কাগজে দীর্ঘদিন কাজ করেছেন। সর্বশেষ তিনি দৈনিক ভোরের ডাকের বিশেষ প্রতিনিধি ছিলেন। সহজ-সরল, সৎ এবং অমায়িক ছিলেন মোস্তাক হোসেন।

জাতীয় প্রেস ক্লাবে দ্বিতীয় জানাজা শেষে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হয়। জানাজায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খানসহ দীর্ঘদিনের সহকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রথম জানাজা বিকেল ৩টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলীসহ বিভিন্ন সংগঠনের নেতা ও সদস্যরা অংশ নেন।

মোস্তাক হোসেনের মৃত্যুতে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সভাপতি সাইফুল ইসলাম দিলাল ও সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, ল রিপোর্টার্স ফোরামের সভাপতি সাঈদ আহমেদ খান ও সাধারণ সম্পাদক হাসান জাবেদ, বরিশাল বিভাগ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মির্জা আমিনুল ইসলামসহ ডিআরইউ নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে, সাবেক সভাপতি মোস্তাক হোসেনের মৃত্যুতে দু'দিনের শোক ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। এ উপলক্ষে মঙ্গলবার ও বুধবার ডিআরইউতে পতাকা অর্ধনমিত রাখা হবে এবং সদস্যরা কালো ব্যাজ ধারণ করবেন।