ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

উপাচার্যকে নিয়ে সংবাদ প্রকাশ

কুবি শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি

কুবি শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার দাবি

ইকবাল মনোয়ার। ছবি: সংগৃহীত

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩ | ১৬:১৬ | আপডেট: ০৪ আগস্ট ২০২৩ | ১৬:১৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী ইকবাল মনোয়ারের সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

শুক্রবার এক বিবৃতিতে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়ম এ দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশের জেরে বহিষ্কার করার মধ্য দিয়ে কুবি প্রশাসনের স্বৈরাচারী মনোভাব প্রকাশ পেয়েছে। উপাচার্য তাঁর বক্তব্যে বলেছিলেন, দুর্নীতি হচ্ছে বলে দেশে উন্নয়ন হচ্ছে। একজন উপাচার্যের এ ধরনের বক্তব্য লজ্জাজনক। এটা প্রমাণ করে দেশের সব বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এ ধরনের দলদাস দিয়ে পূর্ণ। তারা একদিকে উন্নয়নের ঢোল পেটায়, দুর্নীতির সাফাই গায়, আর সেই সত্য কেউ তুলে ধরলে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে। 

‘দুর্নীতি হচ্ছে, তাই বাংলাদেশে উন্নয়ন হচ্ছে : কুবি উপাচার্য’ শিরোনামে একটি প্রকাশিত প্রতিবেদনের জেরে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইকবাল মনোয়ারকে সাময়িক বহিষ্কার করে চিঠি দেওয়া হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগ, যায়যায়দিন পত্রিকায় উপাচার্যের বক্তব্য বিকৃত করে প্রচার করে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করা হয়েছে। তবে ইকবাল মনোয়ার বলেন, উপাচার্য যা বলেছেন, সেটুকুই তিনি প্রতিবেদনে উল্লেখ করেছেন।


আরও পড়ুন

×