ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ডাকসু নির্বাচন

৩ দিনের মধ্যে পুনঃতফসিল দাবি

৩ দিনের মধ্যে পুনঃতফসিল দাবি

ফাইল ছবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০১৯ | ০৯:২৬ | আপডেট: ১৩ মার্চ ২০১৯ | ০৯:৪৯

আগামী তিন দিনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের পুনঃতফসিল দেওয়ার দাবি জানিয়েছেন বাম ছাত্রজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী।

বুধবার দুপুরে উপাচার্যের কাছে একটি স্মারকলিপি দেওয়ার পর সাংবাদিকদের কাছে একথা বলেন তিনি। ছাত্রলীগ বাদে ভোট বর্জনকারী ডাকসুর পাঁচটি প্যানেল পুনর্নির্বাচন চেয়ে ওই স্মারকলিপি দেয়।

লিটন নন্দী বলেন, আগামী তিন দিনের মধ্যে যদি ডাকসু নির্বাচন বাতিল করে পুনঃতফসিল দিতে হবে। একই সঙ্গে এই নির্বাচন পরিচালনার সঙ্গে যারা যুক্ত ছিলেন তাদেরও পদত্যাগ করতে হবে। 

তিনি বলেন, আামদের এসব দাবি এবং মামলা প্রত্যাহার না করা হলেঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরব রক্ষার্থে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় অচল করে দিতে বাধ্য হব।

পরে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা শেষে অপর এক সংবাদ সম্মেলনে উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন,  প্রত্যেকটি প্রক্রিয়া, প্রত্যেকটি কার্যক্রম রীতিনীতি মেনে হবে। সকলের কর্মপ্রয়াস, আন্তরিকতা, সময় শ্রম নস্যাৎ করার এখতিয়ার আমার নেই।

এর আগে দুপুর ১২টা থেকে মঙ্গলবার ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

আরও পড়ুন

×