রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তা করবে চীন: তথ্যমন্ত্রীকে রাষ্ট্রদূত

প্রকাশ: ১৯ মে ২০১৯     আপডেট: ১৯ মে ২০১৯      

সমকাল প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে রোববার সচিবালয়ে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেন চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। ছবি : সংগৃহীত

রোহিঙ্গা প্রত্যাবাসনে চীনের সহায়ক ভূমিকার কথা পুনর্ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে চীন সহায়ক ভূমিকা রাখবে। চীন নিরপেক্ষভাবে আশা করে, শিগগিরই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে।

রোববার সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎকালে চীনের রাষ্ট্রদূত এ কথা বলেন। এ সময় তথ্য সচিব আবদুল মালেক, তথ্য মন্ত্রণালয় ও চীনা দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, চীন সরকারের সহায়তায় দেশের ছয়টি বিভাগে পূর্ণাঙ্গ টেলিভিশন স্টেশন নির্মাণ প্রক্রিয়া চলছে। এটি আরও ত্বরান্বিত করার জন্য তিনি রাষ্ট্রদূতের দৃষ্টি আকর্ষণ করেন। মন্ত্রী বলেন, বিশালায়তন কাজ দ্রুত সম্পন্ন করার বিষয়ে চীনের সুনাম রয়েছে। বাংলাদেশে বিভিন্ন মেগা প্রকল্পের অংশীজন হিসেবে চীন সফলতার স্বাক্ষর রেখেছে।

ঝ্যাং জুয়ো বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিস্ময়কর উন্নয়ন সাধন করেছে। উপকূললীয় অর্থনৈতিক কর্মকাণ্ড ও ব্লু ইকোনমির বিষয়ে জোর পদক্ষেপ বাংলাদেশকে বিশ্ব অর্থনীতিতে গুরুত্বপূর্ণ শক্তিতে পরিণত হতে অত্যন্ত সহায়ক হবে।

বিষয় : রোহিঙ্গা প্রত্যাবাসন চীনা রাষ্ট্রদূত