ড. সুলতান আহমেদ রাজউকের চেয়ারম্যান

প্রকাশ: ২০ মে ২০১৯     আপডেট: ২০ মে ২০১৯      

সমকাল প্রতিবেদক

সুলতান আহমেদ

সরকারের অতিরিক্ত সচিব ড. সুলতান আহমেদকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হিসেবে পদায়ন করা হয়েছে। এর আগে তিনি পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। 

গত ১৪ মে রাজউকের চেয়ারম্যান আবদুর রহমান অবসরকালীন ছুটিতে গেলে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এই আদেশ জারি করে। পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. নুরুল কাদিরকে পরিবেশ অধিপ্তরের মহাপরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া গণগ্রন্থাগারের মহাপরিচালক আশীস কুমার সরকার, সরকারি কর্মকমিশনের অতিরিক্ত সচিব মো. মনজুরুর রহমান, সমবায় অধিদপ্তরের নিবন্ধক মো. আবদুল মজিদ, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবিএম জাকির হোসেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক মিজানুর রহমান, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের পরিচালক গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পরিচালক এ কে এম মাহবুবর রহমান জোয়ার্দারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

অন্যদিকে ওএসডি থাকা অতিরিক্ত সচিব আব্দুল মালেককে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে এবং বেগম রুম্মান আখতার খানকে জনপ্রশান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

বিষয় : রাজউক