চিকিৎসকদের নতুন সংগঠন ‘বিএমটিডব্লিউটি’

প্রকাশ: ২৩ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

সংগৃহীত ছবি

সরকারিভাবে নিবন্ধনের মাধ্যমে আত্মপ্রকাশ করেছে চিকিৎসকদের নতুন সংগঠন বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট (বিএমটিডব্লিউটি)। 

সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল (বিএসএইচ), ঢাকা এর সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সার্জন ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. খলিলুর রহমান। সংগঠনের কোষাধ্যক্ষ ডা. মো. হাফিজুর রহমানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট (বিএমটিডব্লিউটি) এর সেক্রেটারি অধ্যাপক ডা. রোকন উদ্দিন ও অধ্যাপক ডা. গুলশান আরাসহ আরো অনেকে।

ডাক্তার সমাজের বিভিন্ন সমস্যা ও রোগীদের আস্থাহীনতার বিষয়টি তুলে ধরে ডাক্তার-রোগী সম্পর্কের উপর আলোকপাত করেন চক্ষু বিশেষজ্ঞ ডা. মো. জাহাঙ্গীর আলম মুকুট। এছাড়াও বক্তব্য রাখেন- বিএসএইচ হাসপাতলের চেয়ারম্যান জনাব ডা. মাহবুবুর রহমান চৌধুরী এবং বিএমটি কার্যকরী পরিষদের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মো. মোতাহার হোসেন ভূইয়া।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ছাত্রছাত্রীদের শিক্ষার মানোন্নয়ন, শিক্ষক-ছাত্র সম্পর্ক উন্নয়ন,জাতীয় ও আন্তর্জাতিক মেডিকেল ইনস্টিটিউশন এবং সংগঠনের সঙ্গে যোগাযোগ স্থাপন, চিকিৎসক ও রোগীর মধ্যে সুসম্পর্ক গড়ে তোলা, অর্থনৈতিক ফান্ড গঠনের মাধ্যমে বিপদগ্রস্ত চিকিৎসক ও তার পরিবারের সদস্যদের সহযোগিতাসহ চিকিৎসা পেশার গুনগত মানউন্নয়নে ভূমিকা রাখা- এমন নানা উদ্দেশ্য ও লক্ষ্যকে সামনে রেখে বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট (বিএমটিডব্লিউটি) গঠিত হয়েছে। বিজ্ঞপ্তি।

বিষয় : চিকিৎসক