বিভিন্ন স্থানে ধর্ষিত আরও ৪ ছাত্রী

মাকে খুন করে লাশের পাশে মেয়েকে ধর্ষণ

প্রকাশ: ১৮ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

প্রতীকী ছবি

নওগাঁর মান্দায় মাকে গলা কেটে হত্যার পর লাশের পাশে মেয়েকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। সোমবার গভীররাতে এ ঘটনার পরপরই অভিযান চালিয়ে অভিযুক্ত সামিউল ইসলাম সাগরকে আটক করেছে পুলিশ। এ ছাড়া কুমিল্লার দেবিদ্বারে এক মাদ্রাসাছাত্রী, হোমনা ও লাকসামে দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। নারায়ণগঞ্জের আড়াইহাজারে ধর্ষণের ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে এক মাদ্রাসাছাত্রী। এ ছাড়া লালমনিরহাটের হাতীবান্ধায় ধর্ষণচেষ্টা মামলায় এক শিক্ষককে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

নওগাঁ : জেলার মান্দা উপজেলার প্রসাদপুর ইউনিয়নে মাকে গলা কেটে হত্যার পর অস্ত্রের মুখে জিম্মি করে মেয়েকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার গভীররাতে নিহতের শয়ন কক্ষে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই অভিযান চালিয়ে ধর্ষক সামিউল ইসলাম সাগরকে (২২) আটক করেছে মান্দা থানা পুলিশ। সাগর উপজেলার কুসুম্বা ইউনিয়নের চকশ্যামরা গ্রামের বাসিন্দা। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের স্বামী জানান, তিনি নাটোরে একটি প্রতিষ্ঠানে নৈশপ্রহরীর চাকরি করেন। বাড়িতে স্ত্রী ও ছোট মেয়ে একসঙ্গে থাকতেন। তিনি এ ঘটনায় মান্দা থানায় হত্যা ও ধর্ষণের অভিযোগে মামলা করেছেন।

মান্দা থানার ওসি মোজাফফর হোসেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক সাগরের দেওয়া তথ্যের বরাত দিয়ে জানান, নিহতের ছোট মেয়ের সঙ্গে সাগরের প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি সেই সম্পর্কে টানাপড়েন শুরু হলে সোমবার গভীররাতে প্রেমিকাকে হত্যার উদ্দেশ্যে একটি চাকু নিয়ে তাদের বাড়িতে যায় সাগর। দরজা বন্ধ থাকায় বাড়ির পেছন দিয়ে ছাদে উঠে ঘরে ঢোকে সে। এ সময় মা-মেয়ে একই ঘরে ঘুমিয়ে ছিলেন। প্রেমিকাকে জাগিয়ে কথা বলার সময় তার মা জেগে উঠলে সঙ্গে থাকা চাকু দিয়ে মায়ের শরীরে একাধিক আঘাত করে। জ্ঞান হারিয়ে ফেললে তাকে গলা কেটে হত্যা করে সাগর। পরে অস্ত্রের মুখে জিম্মি করে নিহতের মেয়েকে ধর্ষণ করে সে।

কুমিল্লা : জেলার দেবিদ্বারে এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগে মো. সোহেল (২৪) নামের এক ধর্ষককে মঙ্গলবার গ্রেফতার করেছে পুলিশ। সোহেল পেশায় সিএনজিচালিত অটোরিকশা চালক। সাত বছর ধরে মেয়েটির বাবা নিখোঁজ। মা ভিক্ষা করে সংসার চালান। শিশুটি জানায়, তার মা ভিক্ষাবৃত্তি ও অন্যের বাড়িতে কাজ করার কারণে প্রায়ই ঘর খালি থাকত। সোহেল তাকে ও তার মা-ভাইকে হত্যা এবং বাড়ি থেকে বের করে দেওয়ার ভয় দেখিয়ে গত দেড় বছর ধরে নির্যাতন করে আসছে।

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) : কুমিল্লার হোমনায় জালাল মিয়া নামের এক বখাটের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির এক স্কুলছাত্রীকে ফুসলিয়ে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। সোমবার পৌরসভার বাগমারা গ্রামে এ ঘটনা ঘটে। নির্যাতিত ছাত্রীর বাবা বাদী হয়ে জালাল মিয়াসহ চারজনকে আসামি করে হোমনা থানায় মামলা করেছেন। এ মামলায় সালেহ নামের এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনার প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে গ্রামবাসী মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে। এ ব্যাপারে হোমনা থানার ওসি সৈয়দ মো. ফজলে রাব্বী জানান, অন্য আসামিদের ধরার জন্য পুলিশের কয়েকটি টিম মাঠে কাজ করছে।

লাকসাম (কুমিল্লা) : লাকসামে সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। ঘটনাটি ঘটেছে লাকসাম রেলওয়ে জংশন স্কুল কলোনির একটি বাসায়। লাকসাম রেলওয়ে থানা পুলিশ ধর্ষক মোসলেহ উদ্দিন বাবুকে গ্রেফতার করে মঙ্গলবার সন্ধ্যায় লাকসাম থানায় সোপর্দ করেছে।

লাকসাম রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দিন জানান, ভৈরবের বাসিন্দা ওই ছাত্রী মঙ্গলবার সকালে ট্রেনে লাকসাম জংশনে বন্ধুর সঙ্গে দেখা করতে আসে। এ সময় তার বন্ধুকে মারধর করে মোসলেহ উদ্দিন বাবু ওই শিক্ষার্থীকে একটি বাসায় নিয়ে ধর্ষণ করে। একপর্যায়ে মেয়েটি কৌশলে সেখান থেকে বেরিয়ে থানায় এসে অভিযোগ করলে রেলওয়ে পুলিশ তাকে আটক করে।

লাকসাম থানার ওসি নিজাম উদ্দিন বলেন, ধর্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার তাকে আদালতে পাঠানো হবে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : স্থানীয় একটি মাদ্রাসার সপ্তম শ্রেণির ছাত্রী টেক্সটাইল মিলের মালিকের ধর্ষণের শিকার হয়ে চার মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। আড়াইহাজার উপজেলার মাহমুদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। নির্যাতিত ছাত্রীর পরিবার জানায়, গত ৪ জানুয়ারি দুপুরে ওই ছাত্রী বাড়ি থেকে বের হলে স্থানীয় একটি নির্মাণাধীন টেক্সটাইল মিলের মালিক ইয়াসিন তাকে ফুসলিয়ে মিলের ভেতরে নিয়ে ধর্ষণ এবং সে দৃশ্য মোবাইলে ভিডিও করে। পরে ভিডিও প্রকাশের হুমকি দিয়ে তাকে একই স্থানে একাধিকবার ধর্ষণ করে। এর মধ্যে গত কয়েকদিন ধরে ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায়, সে চার মাসের অন্তঃসত্ত্বা।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, এ ঘটনায় ধর্ষিতার বাবা ইয়াসিনকে আসামি করে থানায় মামলা করেছেন। অল্প সময়ের মধ্যে ধর্ষককে গ্রেফতার করা সম্ভব হবে।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) : উপজেলার আশারকান্দি ইউনিয়নের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শিশুটির বাবা লাল মিয়া নামের একজনকে আসামি করে সোমবার জগন্নাথপুর থানায় মামলা করেন।

জানা গেছে, স্থানীয় একটি মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্রী ওই শিশুকে শনিবার সন্ধ্যায় লাল মিয়া ঘরে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। মেয়েটির চিৎকার শুনে পরিবারের লোকজন এগিয়ে এলে লাল মিয়া পালিয়ে যায়।

জগন্নাথপুর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, পুলিশ আসামিকে গ্রেফতারের চেষ্টা করছে।

লালমনিরহাট : হাতীবান্ধায় মাসুদ রানা নামে এক শিক্ষককে ধর্ষণচেষ্টা মামলায় মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। তিনি উপজেলার কিসামত ধওলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

পুলিশ জানায়, রোববার সন্ধ্যায় শিক্ষক মাসুদ রানা একই উপজেলার কিসামত ধওলাই এলাকায় এক বাড়িতে যান। বাড়িতে এক নারী ছাড়া অন্য কেউ না থাকার সুযোগে মাসুদ রানা তাকে ধর্ষণের চেষ্টা চালান। তার চিৎকারে স্থানীয়রা এসে মাসুদকে আটক করে পুলিশে সোপর্দ করে। ওই নারী বাদী হয়ে সোমবার তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করলে মাসুদকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।