বৃহস্পতি-শুক্রবারের মধ্যে বৃষ্টি হতে পারে

প্রকাশ: ১২ জুন ২০১৯     আপডেট: ১২ জুন ২০১৯      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

জ্যৈষ্ঠের খরতাপে পুড়ছে দেশ। রাজধানীসহ সারাদেশে তীব্র তাপপ্রবাহে জনজীবন অতিষ্ঠ। এই দগ্ধ পরিস্থিতিতে বৃষ্টিপাতের সুসংবাদ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার এক পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতি অথবা শুক্রবারের মধ্যে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, দিনাজপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার অঞ্চল ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এতে আরও বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, রাজশাহী, পাবনা, খুলনা, ময়মনসিংহ, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তা অব্যাহত থাকতে পারে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ ছাড়া সারাদেশে তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের দক্ষিণাঞ্চল অতিক্রম করে পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে।

বিষয় : আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাস