আদালতের নিরাপত্তা নিশ্চিতে সুনির্দিষ্ট ব্যবস্থা নিন: রাষ্ট্রপতি

প্রকাশ: ১৮ জুলাই ২০১৯      

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি প্রতিনিধি দল বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে যায়— পিআইডি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হাইকোর্টসহ দেশের সব আদালতের নিরাপত্তা নিশ্চিতে সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণের জন্য সরকার ও সংশ্লিষ্ট সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি প্রতিনিধি দল বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপ্রধান এ নির্দেশনা দেন।

আইনজীবী সমিতি রাষ্ট্রপতির কাছে হাইকোর্টে বিচারপতি নিয়োগের জন্য একটি নীতিমালা প্রণয়নেরও দাবি জানান। রাষ্ট্রপতি বলেন, আইনজীবীরা বিচার বিভাগের অবিচ্ছেদ্য অংশ। তারা বিচারপ্রার্থীদের সুবিচার প্রাপ্তি নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। খবর বাসস ও ইউএনবির।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, সমিতির সভাপতি এএম আমিন উদ্দিনের নেতৃত্বে প্রতিনিধি দল আবদুল হামিদকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। প্রতিনিধি দলের অন্য সদস্যদের মধ্যে ছিলেন সমিতির সিনিয়র সহসভাপতি আবদুল বাতেন, সহসভাপতি জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক এএম মাহবুব উদ্দিন খোকন প্রমুখ। বঙ্গভবনের সঙ্গে সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

বিদায়ী ফরাসি রাষ্ট্রদূতের সাক্ষাৎ: বাংলাদেশে নিযুক্ত বিদায়ী ফরাসি রাষ্ট্রদূত ম্যারি-অ্যানিক বুদিন বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও ফ্রান্সের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজ করছে। আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরও জোরালো হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি সফলভাবে মেয়াদ শেষ করায় ফরাসি রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান।

রাষ্ট্রদূত বুদিন দায়িত্ব পালনকালে আন্তরিক সহায়তার জন্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।