মেডকম সম্মেলনে বাংলাদেশ সমন্বয়ক সরোজ মেহেদী

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৯      

অনলাইন ডেস্ক

ষষ্ঠ আন্তর্জাতিক মিডিয়া অ্যান্ড মাস কমিউনিকেশন সম্মেলনে (মেডকম-২০২০) বাংলাদেশ চ্যাপ্টারের সমন্বয়ক নির্বাচিত হয়েছেন গবেষক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সরোজ মেহেদী। দ্য ইন্টারন্যাশনাল ইন্সটিটিউট অব নলেজ ম্যানেজমেন্টের (টিআইআইকেএম) ব্যবস্থাপনা পরিচালক ইসানকা পি. গমেজ এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইতালির সার্ডিনিয়ার ক্যাগলারি বিশ্ববিদ্যালয়ে আগামী ২৮ মে সম্মেলন শুরু হয়ে চলবে ৩০ মে পর্যন্ত। এতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানিসহ বিভিন্ন দেশের যোগাযোগ বিশেষজ্ঞরা যোগ দেবেন। এর আগে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে পঞ্চম মেডকমেও সমন্বয়কও ছিলেন সরোজ মেহেদী।

এ নিয়োগের ফলে বাংলাদেশে টিআইআইকেএম ও মেডকম-২০২০ সংক্রান্ত যাবতীয় কাজের তদারকির দায়িত্ব পালন করবেন মেহেদী। বাংলাদেশ থেকে অংশগ্রহণেচ্ছুক যে কেউ সরোজ মেহেদীর সঙ্গে যোগদান করতে পারেন। পাশাপাশি সমন্বয়কের সুপারিশে রয়েছে বৃত্তির সুবিধাও।

সরোজ মেহেদী একাধারে বিশ্ববিদ্যালয় শিক্ষক, গবেষক, মিডিয়া বিশ্লেষক ও সংগঠক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের তুর্কি ভাষার শিক্ষক হিসেবে কাজ করার পাশাপাশি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের, সেন্টার ফর মডার্ন ল্যাঙ্গুয়েজ, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিউপি) অ্যাডজাঙ্কট ফ্যাকাল্টি ও গণবিশ্বব্যিালয়ে ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের ফ্যাকাল্টি হিসেবে কর্মরত আছেন। বিজ্ঞপ্তি।