যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের পদত্যাগ দাবি

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০১৯      

 বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং সাধারণ সম্পাদক হারুনর রশীদের পদত্যাগের দাবি করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ দাবি করেন মঞ্চের আহ্বায়ক অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জামাল উদ্দিন বলেন, সংগঠনের দায়িত্বশীল জায়গায় থেকে তারা দায়িত্বশীল ভূমিকা পালন করতে ব্যর্থ হয়েছেন। মুক্তিযুদ্ধ মঞ্চ মনে করে, যুবলীগের শীর্ষ পদে থাকার নৈতিক যোগ্যতা তারা হারিয়েছেন। তাই যুবলীগের ভাবমূর্তি রক্ষা করতে তাদের দ্রুত পদত্যাগ করার আহ্বান জানান তিনি। পদত্যাগ না করলে অনতিবিলম্বে এ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ারও ঘোষণা দেন তিনি। ওমর ফারুক চৌধুরীর গণমাধ্যমে দেওয়া বক্তব্যকে 'ঔদ্ধত্যপূর্ণ' আখ্যা দিয়ে তিনি বলেন, যুবলীগের চেয়ারম্যান এ ধরনের বক্তব্যের মাধ্যমে রাষ্ট্রকে হুমকি দিয়েছেন, যা দেশের নিরাপত্তা ও শৃঙ্খলার জন্য হুমকিস্বরূপ।

অধ্যাপক জামাল আরও বলেন, ২০১২ সালে হওয়া যুবলীগের কমিটি অনেক বছর আগেই মেয়াদোত্তীর্ণ হয়েছে। কেন্দ্রীয় সম্মেলন না করার কারণে নিয়মিত নেতৃত্বের পরিবর্তন হচ্ছে না। ফলে ক্ষমতা কুক্ষিগত করে যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা অপকর্ম করে বেড়াচ্ছে।

সংবাদ সম্মেলনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবি করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন প্রমুখ।