কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ২৭ জানুয়ারি

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯     আপডেট: ২০ অক্টোবর ২০১৯      

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়। সমাবর্তন সফল করতে এর মধ্যে প্রস্তুতি শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর এর সম্মতি সাপেক্ষে ২৭ জানুয়ারি ২০২০ (সোমবার) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তন সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়া শীঘ্রই শুরু করা হবে। সমাবর্তনের বিস্তারিত তথ্যাদি বিজ্ঞপ্তি ও বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতির দপ্তর থেকে আজ সকালে প্রথম সমাবর্তনের তারিখ নির্ধারণ করে দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন সফল করতে  আমরা সবাই মিলে কাজ করবো। আমাদের প্রস্তুতিও শুরু হয়েছে। সমাবর্তন আয়োজনে তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সহযোগিতা কামনা করেন।’

দেশের ২৬ তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে ২০০৬ সালের ২৮ মে কুমিল্লা বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করে। ২০০৬-০৭ শিক্ষাবর্ষ থেকে শিক্ষা কার্যক্রম শুরু হওয়া বিশ্ববিদ্যালয় থেকে সব বিভাগ মিলিয়ে অন্তত সাতটি ব্যাচ পাস করে বেরিয়ে গেছে। প্রতিষ্ঠার ১৩ বছর পর প্রথম সমাবর্তন পেতে যাচ্ছে এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা।