অপরাধী শনাক্তে ফেসবুকের সাহায্য নিচ্ছি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ভোলার বোরহানউদ্দিনের ঘটনায় কে আসল অপরাধী এবং আসল ফেসবুক আইডি শনাক্ত করতে সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সহযোগিতা নেওয়া হয়েছে। এরই মধ্যে তাদের সঙ্গে কথা হয়েছে। ঘটনার তদন্ত চলছে, দু-একদিনের মধ্যে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে। তখন এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের নেতৃত্বে ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বোরহানউদ্দিনে সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় প্রাথমিকভাবে জানা গেছে, পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয়েছে। এ ঘটনায় সবাইকে ধৈর্যধারণ করতে হবে। ঘটনায় পুলিশ কিংবা অন্য কারও দায়িত্বে অবহেলা আছে কি-না, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তে কারও অবহেলা প্রমাণিত হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষ হলেই বোঝা যাবে, কে গুলি করতে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ওই এলাকার সংসদ সদস্য তাৎক্ষণিক ওখানে যান। আহতদের চিকিৎসার ব্যবস্থা এবং যারা মৃত্যুবরণ করেন, তাদের পরিবারকে আর্থিক সহযোগিতা করেন। যাতে তারা আর্থিক সহযোগিতা পায়, সে জন্য সরকার ব্যবস্থা নিচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ওসি ও এসপি কর্তব্যে অবহেলা করে থাকলে অবশ্যই বিচার হবে। তাদের সরিয়ে দেওয়া হবে, ব্যবস্থা নেওয়া হবে।