সেতু বিভাগ ও পিএসসিতে নতুন সচিব

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৯      

সমকাল প্রতিবেদক

সেতু বিভাগ, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ে (পিএসসি) নতুন সচিব নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) চেয়ারম্যান মো. সামছুর রহমানকে অবসরোত্তর ছুটি বাতিলের শর্তে একই পদে চুক্তিতে আরও এক বছরের জন্য নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়। এরমধ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেনকে সেতু বিভাগের সচিব করা হয়েছে। সেতু বিভাগের সচিব পদাধিকার বলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক।

গত ১৩ অক্টোবর সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলামকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এছাড়া দুই অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দিয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয় ও পিএসসিতে পদায়ন করা হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নতুন সচিব নিয়োগ পেয়েছেন খুলনার বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) লোকমান হোসেন মিয়া।

দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তাফিজুর রহমান (পিএসসি) সচিবালয়ের সচিব হয়েছেন। পিএসসির সচিব ও. এন. সিদ্দীকা খানমকে অবসরে যাওয়ার সুবিধার্থে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিপিসি চেয়ারম্যান হিসাবে কর্মরত সরকারের সচিব সামছুর রহমানকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী তার অবসর উত্তর ছুটি এবং তৎসংশ্নিষ্ট সুবিধা স্থগিতের শর্তে আগামী ২৬ অক্টোবর অথবা যোগদানের তারিখ হতে পরবর্তী এক বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে করে পদায়ন করা হল। নিয়মানুযায়ী তাকে চুক্তিভিত্তিক নিয়োগ করে বিপিসির চেয়ারম্যান পদে পদায়ন করা হয়।