বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্রলীগ নেতাকর্মীদের নির্যাতনে নিহত শিক্ষার্থী আবরার ফাহাদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও মিছিল করেছেন বুয়েটের শিক্ষার্থীরা। বুধবার সন্ধ্যা ৭টার দিকে বুয়েটের শহীদ মিনার চত্বরে পূর্বঘোষিত এ কর্মসূচি পালন করা হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা শহীদ মিনার চত্বর থেকে মৌন মোমবাতি মিছিল নিয়ে বুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই জায়গায় ফিরে আসেন। 

ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তিসহ বিভিন্ন দাবিতে আন্দোলনকারীরা বলেন, সকালে আমরা সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়েছিলাম সন্ধ্যা ৭টায় ফাহাদ স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও মিছিল করা হবে। আন্দোলনের সেই ধারাবাহিকতায় এ কর্মসূচি পালন করা হচ্ছে। আমরা চাই, শিগগিরই দাবি মেনে নিয়ে ক্যাম্পাসে নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে প্রশাসন সব ধরনের সহযোগিতা করবে।

এ সময় দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন তারা।

ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে আবরার ফাহাদকে রোববাররাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর শেরে বাংলা হলের ২০১১ ও ২০০৫ নম্বর কক্ষে তাকে পিটিয়ে হত্যা করা হয়। রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

বিষয় : আবরার হত্যা

মন্তব্য করুন