জাবিতে বৃষ্টিতে ভিজে হলের সামনে ছাত্রীদের অবস্থান

প্রকাশ: ০৮ নভেম্বর ২০১৯      

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা বৃষ্টিতে ভিজে হলের সামনে অবস্থান নিয়েছেন-সমকাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা থাকার জায়গা না পেয়ে বৃষ্টিতে ভিজে হলের সামনে অবস্থান নিয়েছেন। শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে অবস্থান নেন তারা।

শুক্রবার রাত ১০টার দিকে ছাত্রীরা জানান, হল খুলে না দেওয়া পর্যন্ত তারা হলের সামনে অবস্থান করবেন।

এদিকে আন্দোলনকারী শিক্ষকরা তাদেরকে হলের সামনে থেকে নিয়ে যাওয়ার জন্য এসেছেন। কিন্তু এখনও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কেউ আসেনি।

হলের আবাসিক শিক্ষার্থী তাপসী প্রাপ্তি জানান, হঠাৎ করে হল বন্ধ করে দেওয়া হয়েছে। আমরা কোথায় যাব। আমাদের থাকার জায়গা নেই। হল না খোলা পর্যন্ত আমরা এখানে অবস্থান করব। 

আরেক ছাত্রী জানান, তারা কয়েক দিন আত্মীয়ের বাসায় থেকেছেন। কিন্তু এভাবে থাকা সম্ভব নয়। তাই তারা হল প্রভোস্টকে হল খোলার জন্য জানিয়েছেন।

এ বিষয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আমরা সিন্ডিকেটের সিদ্ধান্ত অমান্য করতে পারব না। ওরা আমাকে কল দিয়েছে। আমি তাদের সাথে কথা বলতে আসতেছি। আমি প্রক্টর ও অন্যান্যের সাথে কথা বলছি। এ বিষয়ে আমি কোনো সিদ্ধান্ত দিতে পারব না।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে নিষেধাজ্ঞা অমান্য করেই আন্দোলন চলছে। শুক্রবার উপাচার্যের 'দুর্নীতির' সব তথ্য-উপাত্ত প্রস্তুত করেছেন আন্দোলনকারীরা। শিক্ষা সচিবের কাছে এগুলো পাঠানো হবে বলে জানিয়েছেন তারা।

উপাচার্যের দুর্নীতি, আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা ও দুর্নীতির প্রতিবাদে তৈরি করা ক্যানভাস ছিঁড়ে ফেলার প্রতিবাদে শুক্রবার আবারও ব্যঙ্গচিত্র প্রকাশ করেছেন আন্দোলনকারীরা। করেছেন বিক্ষোভ মিছিল। দিনভরই ছিল সরব ছিলেন তারা।