পেঁয়াজ বিমানে উঠে গেছে, আর চিন্তা নাই: প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৯     আপডেট: ১৬ নভেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী-ফোকাস বাংলা

দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ বাড়াতে বিদেশ থেকে বিমানে করে পেঁয়াজ আমদানি করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘পেঁয়াজের দাম বৃদ্ধিতে যে সমস্যা দেখা দিয়েছে, তা নিরসনে কার্গো বিমান ভাড়া করে আমরা পেঁয়াজ আমদানি শুরু করেছি। রোববার বা সোমবারের মধ্যে বিমানে করে পেঁয়াজ এসে পৌঁছাবে। পেঁয়াজ বিমানে উঠে গেছে, কাজেই আর চিন্তা নাই।’

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। খবর ইউএনবির।

প্রধানমন্ত্রী জানান, পেঁয়াজের অস্বাভাবিক দাম বৃদ্ধির পেছনে কোনো চক্রান্ত আছে কিনা সরকার তা খুঁজে দেখতে চায়।

তিনি বলেন, ‘পেঁয়াজের দাম এখন একটা সমস্যা হয়ে দেখা দিয়েছে...এটা সত্য যে বিভিন্ন দেশে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে, কিন্তু আমি জানি না আমাদের দেশে কেন অস্বাভাবিকভাবে দাম বৃদ্ধি পেয়েছে। আমরা এ দাম বৃদ্ধির পেছনে কারো চক্রান্ত আছে কিনা তা খুঁজে দেখতে চাই।’

প্রসঙ্গত, শনিবার বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, মিসর থেকে কার্গো বিমানযোগে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান ঢাকায় পৌঁছাবে মঙ্গলবার। এস আলম গ্রুপ মিসর থেকে বিপুল পরিমাণ পেঁয়াজ আমদানি করছে, এটি তার প্রথম চালান। পর্যায়ক্রমে অন্যান্য আমদানিকারকদের আমদানি করা পেঁয়াজ কার্গো বিমানযোগে দেশে আসবে।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে মোট ১ হাজার ৯৭৫ জন কাউন্সিলর ও প্রায় ১৮ হাজার প্রতিনিধি অংশ নিচ্ছেন এবং প্রায় ১৫ হাজার অতিথি উপস্থিত ছিলেন বলে জানিয়েছে আয়োজকরা।

এ সম্মেলন থেকেই স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্ব বেছে নেওয়া হবে।