দুর্নীতির মামলা: মীর নাসির ও তার ছেলের সাজা বহাল

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯      

 সমকাল প্রতিবেদক

মীর মোহাম্মদ নাসির উদ্দিন ও তার ছেলে ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন -ফাইল ছবি

দুর্নীতি মামলায় বিএনপি নেতা সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাসির উদ্দিনের ১৩ বছর ও তার ছেলে ব্যারিস্টার মীর হেলাল উদ্দিনের তিন বছরের কারাদণ্ডের রায় বহাল রেখেছেন হাইকোর্ট। রায়ের কপি পাওয়ার তিন মাসের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশও দেওয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এ কে এম আবদুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ রায় ঘোষণা করেন। আদালতে বাবা ও ছেলের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসাদুজ্জামান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

রায় ঘোষণার পর খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, মীর নাছির ও তার ছেলে মীর হেলালকে বিচারিক আদালতের দেওয়া সাজা বহাল রেখেছেন হাইকোর্ট। তাদের অর্থদণ্ডও বহাল রাখা হয়েছে।

২০০৭ সালের ৬ মার্চ তৎকালীন তত্ত্বাবধায়ক সরকারের সময় অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে চট্টগ্রামের সাবেক মেয়র মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে দুদক। এ মামলায় বিশেষ জজ আদালত ওই বছরের ৪ জুলাই এক রায়ে মীর নাসির উদ্দিনকে ১৩ বছর এবং তার ছেলে মীর হেলালকে তিন বছরের কারাদণ্ড দেন।