প্রধানমন্ত্রীর কলকাতা সফরসঙ্গী ৬৬ জন

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯     আপডেট: ২০ নভেম্বর ২০১৯      

আলী সেকান্দার, কলকাতা থেকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা- ফাইল ছবি/ডয়চে ভেলে

কলকাতার ইডেন গার্ডেনসে শুক্রবার মাঠে গড়াচ্ছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার চলমান সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ। গোলাপি বলে হতে যাওয়া এই ম্যাচ নিয়ে খেলোয়াড় থেকে শুরু করে সব মহলেই ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে।

দিবারাত্রির ঐতিহাসিক এই টেস্ট ম্যাচ দেখতে বাংলাদেশ থেকে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২২ নভেম্বর টেস্টের প্রথম দিনের খেলা মাঠে বসে উপভোগ করবেন তিনি।

ম্যাচের আয়োজক সংস্থা ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) সূত্রে জানা গেছে, ৬৬ জন সফরসঙ্গী নিয়ে কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দেশটির ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে একদিনের জন্যই কলকাতায় যাচ্ছেন প্রধানমন্ত্রী। সকালে গিয়ে বিকেলেই দেশে ফিরবেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর বহরে থাকছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল, বিসিবি পরিচালক মঞ্জুরুল কাদের ও পরিচালক নজীব আহমেদ।

এ ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্দিষ্ট সংখ্যক পরিচালককে নিমন্ত্রণ করা হয়েছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও সিইও নিজামউদ্দিন চৌধুরী বুধবারই কলকাতা পৌঁছেছেন।