বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু'পক্ষে সংঘর্ষ, আহত ২

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯      

বরিশাল ব্যুরো

ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ পরিচয়ধারী দু'পক্ষের পাল্টাপাল্টি হামলায় ধারালো অস্ত্রের আঘাতে দু'জন আহত হয়েছেন। গত রোববার রাত ১০টার দিকে ক্যাম্পাস সংলগ্ন বরিশাল-ভোলা সড়কের ওপর এ হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে এ হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি নিষিদ্ধ হওয়ায় এখানে ছাত্রলীগের কোনো কমিটি নেই। তবে সংঘর্ষে জড়ানো দু'পক্ষ ছাত্রলীগ পরিচয়ে ক্যাম্পাস নিয়ন্ত্রণ করে আসছে। আহতরা হচ্ছেন গণিত বিভাগের মহিউদ্দিন সিফাত (২৫) ও রসায়ন বিভাগের রফিক হাওলাদার (২৩)। তাদের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার রাত ৯টার পর বরিশাল-ভোলা সড়কে বিবদমান মহিউদ্দিন সিফাত গ্রুপ এবং ইমন-জিসান গ্রুপ সংঘর্ষে জড়ায়। এ সময় সিফাতকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষ। খবর পেয়ে সিফাতের অনুসারীরা পাল্টা হামলা চালিয়ে ইমন-জিসান গ্রুপের রফিক হাওলাদারকে কুপিয়ে আহত করে। পরে পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

আহত সিফাত জানান, রাজনৈতিক কোন্দলের জের ধরে তার ওপর অতর্কিত হামলা করে মোটরসাইকেলে দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। আর আহত রফিকের সহপাঠীরা জানায়, ক্যাম্পাসে মিছিল করাকে কেন্দ্র করে দ্বন্দ্বের জের ধরে রফিকের ওপর হামলা করা হয়। এ ব্যাপারে প্রক্টর সুব্রত কুমার জানান, ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।