চবির ৬ হলে তল্লাশি, দেশি অস্ত্র উদ্ধার

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৯     আপডেট: ১১ ডিসেম্বর ২০১৯      

চবি সংবাদদাতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রদের ছয়টি আবাসিক হলে তল্লাশি চালিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পুলিশের সহায়তায় এ তল্লাশিকালে রামদা, চাপাতিসহ বেশ কয়েকটি দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নেতৃত্বে এ তল্লাশি চালানো হয়। 

বিশ্ববিদ্যালয় ও পুলিশ সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের শাহজালাল, শাহ্‌ আমানত, সোহরাওয়ার্দী, স্যার এ এফ রহমান, শহীদ আব্দুর রব ও আলাওল হলে এ তল্লাশি চালানো হয়। সোহরাওয়ার্দী হল থেকে একটি রামদা ও কয়েকটি লোহার পাইপ; আলাওল হল থেকে চারটি রামদা, দু'টি বিদেশি চাপাতি, পাঁচটি হাতুড়ি ও লোহার পাইপ এবং স্যার এ এফ রহমান হল থেকে একটি রামদা ও কিছু লোহার পাইপ উদ্ধার করা হয়েছে। এ সময় হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান সমকালকে বলেন, ছাত্রদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিতের লক্ষ্যে ছয়টি হলে তল্লাশি চালানো হয়েছে। এতে বেশ কয়েকটি দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। যেসব কক্ষ থেকে এগুলো পাওয়া গেছে সেগুলো সিলগালা করে বরাদ্দ বাতিল করা হবে। তবে কাউকে আটক করা হয়নি।

হাটহাজারি সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম সমকালকে বলেন, গত কয়েক দিনে বিশ্ববিদ্যালয়ে যে মারামারি হয়েছে সেগুলোতে যারা জড়িত এবং মামলার আসামি তাদের আটক করতে মূলত এ অভিযান চালানো হয়। তবে তাদের কাউকে পাওয়া যায়নি। আমরা কিছু দেশি অস্ত্র উদ্ধার করেছি।