মুক্তিযুদ্ধ মঞ্চের ৩ নেতা কারাগারে

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৯     আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৯   

 সমকাল প্রতিবেদক

গ্রেফতার মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতা           -ফাইল ছবি

গ্রেফতার মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতা -ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় দায়ের মামলায় গ্রেফতার হওয়া মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতাকে রিমান্ড শেষে শনিবার কারাগারে পাঠানো হয়েছে।

তারা হলেন- সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য ও সংগঠনটির কেন্দ্রীয় নেতা মেহেদী হাসান।

গত ২২ ডিসেম্বর ডাকসু ভবনে ভিপি নুর নিজের কক্ষে অনুসারীদের নিয়ে বৈঠক করার সময়ে সেখানে হামলা হয়। ওই ঘটনায় শুরুর দিকে নুর মামলা না করায় পুলিশ বাদি হয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের ৮ জনের উল্লেখসহ অজ্ঞাত পরিচয়ে ৩০ থেকে ৩৫ জনের বিরুদ্ধে মামলা করে। ওই মামলায় সংগঠনটির তিন নেতাকে গ্রেফতার করে তিন দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ। পরে ওই ঘটনায় ভিপি নুর বাদি হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ছাত্রলীগ এবং মুক্তিযুদ্ধ মঞ্চের ৩৭ জনের বিরদ্ধে অভিযোগ দেয়। সেটি আলাদা মামলা হিসেবে নথিভুক্ত না হলেও আগের এজাহারের সঙ্গে সংযুক্ত করে তদন্ত করছে ডিবি।

এদিকে একই ঘটনায় গত বৃহস্পতিবার মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মী ডিএম সাব্বির হোসেন ভিপি নুরসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলাতেও হত্যাচেষ্টা ও মোবাইল ফোন চুরির অভিযোগ আনা হয়েছে। তবে ওই মামলায় এখনও কেউ গ্রেফতার হয়নি।