ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

চাঁদের সাজা প্রত্যাখান রাজশাহী বিএনপির

চাঁদের সাজা প্রত্যাখান রাজশাহী বিএনপির

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। ফাইল ছবি

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ১৮:৪৪ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ | ১৮:৪৪

১৬ বছর আগে দায়ের করা অর্থ আত্মসাৎ ও প্রতারণা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের তিন বছর সশ্রম কারাদণ্ডের রায়কে ‘ফরমায়েশি’ উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছে রাজশাহী মহানগর বিএনপি। মঙ্গলবার সকালে জেলা বিএনপি মালোপাড়ায় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সাজা প্রত্যাখান করা হয়। 

গত রোববার বিকেলে অর্থ আত্মসাতের মামলায় আবু সাঈদ চাঁদকে সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মারুফ আল্লাম। 

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু অভিযোগ করে বলেন, ‘চাঁদ ভাইয়ের দোষ, তিনি সত্য কথা বলেন। তার দোষ, তিনি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেন। তিনি রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি প্রার্থী। ওই আসনের সরকারদলীয় এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জোর করে তারা বিরুদ্ধে মামলা করিয়েছেন, মামলার রায় করিয়েছেন।’

মিনু আরও বলেন, ‘এ ফরমায়েশি রায়ের প্রতিবাদ জানাচ্ছি। তাঁর স্ত্রী যে কোনো সময় মারা যেতে পারেন, তাঁর মা অসুস্থ। চাঁদের মুক্তির দাবিতে আগামী ১ অক্টোবর মহানগর ও জেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, সদস্য দেবাশীষ রায়, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্যসচিব বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির সদস্যসচিব মামুনুর রশীদ।

গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুরে এক জনসভায় প্রধানমন্ত্রীকে কবরে পাঠানোর হুমকি দিয়ে বক্তব্য দেন চাঁদ। এ অভিযোগে সারাদেশে তার বিরুদ্ধে ২৬টি মামলা হয়।

আরও পড়ুন

×