‘কাদেরের সার্বক্ষণিক খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী’

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২০   

 সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হওয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ও চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার দুপুরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বিএসএমএমইউতে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, আমরা যারা হাসপাতালে আছি তাদের সঙ্গে এবং চিকিৎসকদের সঙ্গে একাধিকবার কথা বলেছেন প্রধানমন্ত্রী। তিনি কাদের ভাইয়ের প্রতি মুহূর্তের রিপোর্ট নিচ্ছেন।

বিএসএমএমইউ-এর উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার (ওবায়দুল কাদের) বিষয়টি দেখছেন। তাকে বিদেশ পাঠানোর দরকার হলে তিনিই পাঠাবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আওয়ামী লীগের নেতাকর্মীদের হাসপাতালে ভিড় না জমানোর নির্দেশ দিয়েছেন। কারণ উনি (ওবায়দুল কাদের) যেখানে ভর্তি আছেন সেখানে অন্যান্য রোগীরাও আছেন। তাদের যাতে অসুবিধা না হয় সে বিষয়ে নজর রাখতে বলেছেন প্রধানমন্ত্রী।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আলী আহসানের তত্ত্বাবধানে ওবায়দুল কাদেরের চিকিৎসা চলছে।

এর আগে সকাল ১০টার দিকে শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে নেওয়া হয়। সেখানে তাকে কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়।